28 C
আবহাওয়া
১০:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কার প্রেসিডেন্ট পদত্যাগ করবেন না

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট পদত্যাগ করবেন না

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট পদত্যাগ করবেন না

বিএনএ, বিশ্বডেস্ক : শ্রীলঙ্কায় ব্যাপকভিত্তিক বিক্ষোভ আন্দোলন সত্বেও দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পদত্যাগ করবেন না। শ্রীলংকার সড়ক বিষয়ক মন্ত্রী জনস্তোন ফার্নান্দো একথা জানিয়েছেন।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বিরুদ্ধে বিরোধীদলের সমালোচনার জবাবে মন্ত্রী বলেন, “আমি আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই যে, ৬৯ লাখ ভোটার, ভোট দিয়ে তাকে প্রেসিডেন্ট নির্বাচিত করেছেন। সরকার হিসেবে আমরা বলে দিতে চাই যে প্রেসিডেন্ট কোনমতেই পদত্যাগ করবেন না। যেকোনো পরিস্থিতি আমরা মোকাবেলা করবো।”

শ্রীলঙ্কার ইতিহাসে এ মুহূর্তে সরকারবিরোধী সবচেয়ে বড় আন্দোলন চলছে। আন্দোলনের এক পর্যায়ে প্রেসিডেন্ট দেশে কারফিউ জারি করেন কিন্তু ব্যাপক প্রতিবাদের মুখে গতরাতে নতুন ডিক্রি জারি করে তিনি সে কারফিউ প্রত্যাহার করে নেন।

করোনা মহামারীর কারণে শ্রীলংকার পর্যটন খাত মারাত্মকভাবে বিপর্যন্ত হয়েছে এবং দেশটি প্রচণ্ড অর্থনৈতিক সংকটে পড়েছে। দেশটিতে জ্বালানি তেলের দাম শতকরা ৭৬ ভাগ বেড়ে গেছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সরকার আন্তর্জাতিক মুদ্রা তহবিল বা আইএমএফ এবং চীন ও ভারতের কাছে ঋণ চেয়েছে। তবে এরই মধ্যে দেশে বিরোধী দলগুলো সরকারবিরোধী আন্দোলন শুরু করেছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ