31 C
আবহাওয়া
৫:৪২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ‘কাফনের কাপড়’ পরে অনশনে যুবক

‘কাফনের কাপড়’ পরে অনশনে যুবক

অনশন

বিএনএ বগুড়া: বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কাফনের কাপড় গায়ে আমরণ অনশন শুরু করেছেন এক যুবক। রোববার (৫ মার্চ) সকাল ৯টার দিকে শহরের সাতমাথায় এই অনশন শুরু করেন তিনি।

৪০ বছরের হুমায়ন আহম্মেদ রুমেল বগুড়া শহরের নাটাইপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত জালাল উদ্দিনের ছেলে। তিনি চ্যানেল বগুড়া নামে ফেসবুক পেজের কন্টেন্ট ক্রিয়েটর।

তার পেছনে টানানো ব্যানারে লেখা ‘বগুড়া জেলার উন্নয়ন এবং বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম ভেন্যু (ক্রিকেট) বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আমরণ অনশন’। বুকে ঝুলানো প্ল্যাকার্ডেও এই বার্তা লেখা। অনশনরত এই যুবককে দেখতে অনেকেই তার চারপাশে ভিড় করেছেন।

অনশনের উদ্দেশ্য জানতে চাইলে হুমায়ন আহম্মেদ রুমেল বলেন, বগুড়ায় প্রতিবাদী এবং অলাভজনক কর্মকাণ্ড করে থাকি। জন্মের পর থেকে অনেক সরকার দেখেছি। সেটা আওয়ামী লীগ, বিএনপি আর জাতীয় পার্টিই হোক। তবে বগুড়ার সঠিক উন্নয়ন কিন্তু কেউ করেনি। দেশের অন্যান্য জায়গায় উন্নয়ন হয়েছে। সেই তুলনায় উন্নয়নের দিক থেকে বগুড়া অনেক পিছিয়ে।

এই কন্টেন্ট ক্রিয়েটর বলেন, বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে যদি খেলা না হলেও একটা আশার জায়গা ছিল। স্টেডিয়াম লাইফ সাপোর্টে ছিল। খেলা হচ্ছিল না । তারপরও শ্বান্তনা ছিল বগুড়ায় একটি স্টেডিয়াম এখনও টিকে আছে। একদিন না একদিন খেলায় ফিরবে। কিন্তু যখন দেখলাম বিসিবি ভেন্যু নিয়ে চলে গেল। তখন এর আনুষ্ঠানিক মৃত্যু ঘটল। এখানকার কর্মকর্তারা প্রত্যাহার হল, যন্ত্রপাতি প্রত্যাহার হল, এমনকি মাঠের সীমানার দড়ি পর্যন্ত নিয়ে যাওয়া হল।

২০০৬ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পায় বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম। পরের মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেকও হয়ে যায় ওই সময়ে দেশের সবচেয়ে দৃষ্টিনন্দন স্টেডিয়ামটির। কিন্তু ওই বছরেরই ডিসেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে চলে যায় স্টেডিয়ামটি। ২০০৬ সালের পর থেকে এখানে আন্তর্জাতিক ম্যাচ না হলেও জাতীয় লীগ, যুব ক্রিকেট লিগ, প্রিমিয়ার ও প্রথম বিভাগ ক্রিকেট লিগ এবং করপোরেট লিগের ম্যাচ হয়েছে এ মাঠে। এ ছাড়া হয়েছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্পও।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ