38 C
আবহাওয়া
৬:০৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রেস্টুরেন্ট-শপিং-ভ্রমণে টিকা কার্ড লাগবে

রেস্টুরেন্ট-শপিং-ভ্রমণে টিকা কার্ড লাগবে

রেস্টুরেন্ট-শপিং-ভ্রমণে টিকা কার্ড লাগবে

বিএনএ ঢাকা: রেস্টুরেন্ট, শপিংমল এমন কি বাস ট্রেনে ভ্রমণ করতে গেলেও ভ্যাকসিনের ডাবল ডোজের সনদপত্র লাগবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। কিছু দিনের মধ্যেই এই সিদ্ধান্ত বাধ্যতামূলক করা হবে-জানিয়ে তিনি বলেন, যা মনিটর করবে আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা জানান খন্দকার আনোয়ারুল ইসলাম। গণভবন থেকে ভার্চ্যুয়ালি মন্ত্রিসভার  বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী।

সে সময় মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, লঞ্চ ও ট্রেনে উঠতে গেলেও ভ্যাকসিন সার্টিফিকেট বাধ্যতামূলক করার চিন্তা করছে সরকার। বাড়ির বাইরে মাস্ক ছাড়া চলাচল বন্ধ থাকবে। করোনার দুই ডোজ ভ্যাকসিন না নিলে ট্রেন ও উড়োজাহাজে চলাচল করা যাবে না। সেই সঙ্গে রেস্তোরাঁ, শপিংমলেও প্রবেশ করা যাবে না। সামাজিক রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানে সমাগম সীমিত রাখতে হবে।

তিনি বলেন,   সংক্রমণ নিয়ন্ত্রণে গণপরিবহনে অর্ধেক সিট ফাঁকা রেখে যাত্রী চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক্ষেত্রে কোনো ভাড়া বাড়ানো যাবে না। এটি পরিবহন সংশ্লিষ্টদের বলে দেয়া হবে।

করোনা ভ্যাকসিনের ওপর জোড় দিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন,  যারা এখনও ভ্যাকসিন নেয়নি তারা শিক্ষা প্রতিষ্ঠানেও যেতে পারবে না।

আনোয়ারুল ইসলাম বলেন, বুস্টার ডোজ দেয়ার ক্ষেত্রে বয়স কমানো হবে কিনা তা দ্রুত জানানো হবে। তবে ফ্রন্টলাইনার্সরা সবাই বুস্টার ডোজ পাবে। এখন পর্যন্ত লকডাউনের বিষয়ে কোনো ধরনের সিদ্ধান্ত নেয়া হয়নি বলেও জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ