34 C
আবহাওয়া
১২:১২ অপরাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » চুনতীর সীরতুন্নবী (সা.) মাহফিলে বক্তারা: কোরআনে রয়েছে সকল সমস্যার সমাধান

চুনতীর সীরতুন্নবী (সা.) মাহফিলে বক্তারা: কোরআনে রয়েছে সকল সমস্যার সমাধান


বিএনএ ,চট্টগ্রাম :  ১৯ দিনব্যাপী আন্তর্জাতিক সীরতুন্নবী (সা.) মাহফিলের ৯ম দিবসের অনুষ্ঠান চট্টগ্রাম লোহাগাড়া চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া দক্ষিণ সুখছড়ি আবদুল খালেক শাহ ফাযিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা অহিদ আহমদ এর সভাপতিত্বে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক আলহাজ্ব ডা. মাহমুদুর রহমান।

“নামাজের ফরজ, ওয়াজিব ও সুন্নাতসমূহের বিবরণ” বিষয়ে আলোচনা করেন পটিয়া এস.আলম কমপ্লেক্স জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুহাম্মদ ইউনুস আলী, “আল কুরআন ও আমাদের জীবন” বিষয়ে আলোচনা করেন ঢাকা মাদরাসাতুল কুরআন’র অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা গাজী সানাউল্লাহ রহমানী, “আসহাবে সুফফার পরিচয়, রাসূল (সা.) এর হাদীসের সংরক্ষণ ও বর্ণনায় তাঁদের ত্যাগ ও কুরবানীর বিবরণ” বিষয়ে আলোচনা করেন পটিয়া জিরি আল জামিয়াতুল ইসলামিয়ার মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা শাহাদত হোছাইন।

“পারিবারিক মূল্যবোধ বিকাশে ইসলামি শিক্ষার গুরুত্ব ও অভিভাবকের করণীয়” বিষয়ে আলোচনা করেন লোহাগাড়া আমিরাবাদ সুফিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ শাহাদত হোছাইন, “সুদ ও ঘুষ সম্পর্কে ইসলামের বিধান বর্ণনা” বিষয়ে আলোচনা করেন মুফতি মাওলানা হাবিবুল্লাহ।

বক্তারা বলেন, কোরআনে আল্লাহতায়ালা বলেছেন, ‘এই কিতাবে সব মানুষের জন্য ভালো-মন্দ, ন্যায়-অন্যায় স্থায়ী কার্যকারিতা ও হক না হকের বিস্তারিত বিবরণ রয়েছে। আর পথনির্দেশ ও নসিহত রয়েছে মুত্তাকিদের জন্য।মানুষের ব্যক্তিগত জীবনের যাবতীয় দিক যথা তার আচরণ, তার জীবনযাত্রা, তার সামগ্রিক জীবনযাপনের প্রণালী কোরআনে কারিমে রয়েছে।   আল কোরআনে রয়েছে মানব জীবনের সকল সমস্যার সমাধান।

কালামে পাক থেকে তেলাওয়াত করেন মুহাম্মদ ইবতেশাম ওমাইর ছিদ্দিকী, হাফেজ মাওলানা কবির আহমদ, হাফেজ ক্বারী মুহাম্মদ আরিফ আলী। না’আতে রসূল (সা.) পরিবেশন করেন মুহাম্মদ শাহরিয়ার, মাওলানা আবদুল হাফিজ ফারুকী, আ.জ.ম আবুল বয়ান, মুহাম্মদ ফুয়াদ হাসান।

চুনতি হাকিমিয়া অনার্স মাস্টার্স মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন ও সিনিয়র শিক্ষক জিয়াউল করিম এর যৌথ সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন মাহফিল মোতওয়াল্লী কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা মাওলানা আব্দুল মালেক মুহাম্মদ ইবনে দিনার নাজাত, আলহাজ্ব ইসমাইল মানিক, আলহাজ্ব আবু তাহের, এম. মাহাবুবুল হক, শাহজাদা তৈয়বুল হক বেদার, সাইফুউদ্দিন মোহাম্মদ তারেক, যাহেদুর রহমান, কাজী আরিফুল ইসলাম প্রমূখ

বিএনএনিউজ২৪ডটকম

Loading


শিরোনাম বিএনএ