31 C
আবহাওয়া
২:৩৯ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » চকরিয়ায় ২৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

চকরিয়ায় ২৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

চকরিয়ায় ২৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: ২৭ বছর পর কক্সবাজারের চকরিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর কিশোর বেলাল হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল হককে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (৪ অক্টোবর) চট্টগ্রামের বাঁশখালী থানার প্রেমবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামি আব্দুল হক কক্সবাজারের চকরিয়া থানার বরইতলী এলাকার সিদ্দিক আহমদের ছেলে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য নিশ্চিত করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ১৯৯৬ সালে কক্সবাজারের চকরিয়ায় আসামি আব্দুল হকসহ আরও কয়েকজন পরস্পর যোগসাজসে কিশোর মো. বেলাল হোসেনকে (১৬) নির্মম ও নৃশংসভাবে হত্যা করে। উক্ত হত্যাকান্ডের ঘটনায় চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। পরবর্তীতে মামলার তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। উক্ত অভিযোগপত্র এবং সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় কক্সবাজার অতিরিক্ত দায়রা জজ আদালত আব্দুল হককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আরও পড়ুন: পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু, দুই এএসআই প্রত্যাহার

র‌্যাব আরও জানায়, আসামি আব্দুল হক চট্টগ্রাম জেলার বাঁশখালী থানার প্রেমবাজার এলাকায় অবস্থান করছে। গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে বুধবার (৪ অক্টোবর) র‌্যাব ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে আব্দুল হক উক্ত হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী মর্মে স্বীকার করে। সে আইন শৃংখলা বাহিনীর নিকট থেকে গ্রেপ্তার এড়াতে দীর্ঘ ২৭ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ