29 C
আবহাওয়া
৪:৫৮ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: ১৭শ কেজি চা জব্দ

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: ১৭শ কেজি চা জব্দ

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ১৭শ কেজি চা জব্দ

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের বহদ্দারহাট এলাকায় চায়ের প্যাকেজিং কারখানায় অভিযান চালিয়ে ২১ বস্তা চা এবং ১ হাজার ২০০ প্যাকেটে প্রায় ১ হাজার ৭০০ কেজি অবৈধ চা জব্দ করেছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত। বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে বি এস টি আই লাইসেন্স না থাকা, অবৈধ ট্রেডমার্ক ব্যবহার, চা বোর্ডের লাইসেন্স না থাকা, পঞ্চগড় থেকে চা ক্রয়ের প্রমাণপত্র না পাওয়ায় নগরের বহদ্দারহাট এলাকায় এস এস ট্রেডিং প্যাকেজিং ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এসব অবৈধ চা জব্দ করা হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দোকানটি বন্ধ রাখার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের সময় এস এস ট্রেডিংয়ের মালিক আবুল হাসান সোহেলকে মোবাইল ফোনে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, ২০২১ সাল থেকে তিনি চায়ের ব্যবসা ছেড়ে দিয়েছেন। তবে বর্তমানে অবৈধভাবে এর নাম ব্যবহার করে চা ব্যবসা পরিচালনা করছেন প্রতিষ্ঠানটির কর্মচারী শরীফ। ক্রেতা সেজে চা ক্রয়ের চেষ্টা করা হলে ভ্রাম্যমাণ আদালত দেখে সটকে পড়েন শরীফ।

আরও পড়ুন: রাবির সমাবর্তনে অংশ নিতে পারছে না স্নাতক পাস শিক্ষার্থীরা

অভিযানের বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন জানান, নগরের বিভিন্ন এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী নামে/বেনামে অবৈধ চা মজুদ এবং অনুমোদনহীন প্যাকেটে বাজারজাত করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চলমান থাকবে।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান, ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এবং চান্দগাঁও থানার পুলিশ সদস্যরা।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ