27 C
আবহাওয়া
৮:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » নোয়াখালীতে আওয়ামী লীগের ৩ গ্রুপের সংঘর্ষ, ১৪৪ ধারা জারি 

নোয়াখালীতে আওয়ামী লীগের ৩ গ্রুপের সংঘর্ষ, ১৪৪ ধারা জারি 

নোয়াখালীতে আওয়ামী লীগের ৩ গ্রুপের সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

বিএনএ নোয়াখালী : কমিটি গঠন নিয়ে নোয়াখালী জেলা আওয়ামী লীগের বিবদমান তিনটি গ্রুপের মধ্যে  ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। রোববার (৫ সেপ্টেম্বর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, পৌর মেয়র শহীদুল্লাহ খান সোহেল এবং সদর উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। তবে হতাহতের খবর পাওয়া যায়নি। এ ঘটনার পর থেকে পুরো শহরে ভুতুড়ে পরিবেশের সৃষ্টি হয়েছে।  সারা শহর টহল দিচ্ছে পুলিশ।

নোয়াখালীতে আওয়ামী লীগের ৩ গ্রুপের সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

ইতোমধ্যে একরামুল করিম চৌধুরী এমপির সমর্থকরা জেলা আওয়ামী লীগের অফিসসহ জেলা শহরের প্রধান প্রধান সড়কে অবস্থান নিয়েছেন। মেয়র শহীদুল্লাহ খান সোহেল সমর্থকরা পৌরসভা ভবন এলাকায় রয়েছেন। এছাড়া সদর উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন সমর্থকরা তার কদমতলী বাসভবন এলাকা থেকে আওয়ামী লীগ অফিস অভিমুখে আসতে চেষ্টা করলে পুলিশের বাঁধায় ফিরে যায়।

নোয়াখালীতে আওয়ামী লীগের সংঘর্ষ

এদিকে, নোয়াখালী শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দেয়ায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। রোববার সন্ধ্যায় এ আদেশ জারি করেন জেলা প্রশাসক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খান।

সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী শহরসহ দত্তেরহাট, সোনাপুর, মাইজদী বাজার ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে।

এ সময়ের মধ্যে ওইসব এলাকায় কোনো দল বা সংগঠন, কোনো ব্যক্তি কোনো সমাবেশ, জনসভা, মিছিল, র‌্যালি বের করতে পারবে না। ৫ জনের বেশি লোক জড়ো হতে বা একত্রে চলাচল করতে পারবে না বলে জানানো হয়।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, শহরের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ  ৯ রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সভাপতি পদে অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম ও সাধারণ সম্পাদক পদে নোয়খালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর নাম ঘোষণা করা হয়। ঘোষিত কমিটির বিরুদ্ধচারণ করে লাগাতার বক্তব্য-বিবৃতি দিয়ে যাচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। তার সঙ্গে জেলা আওয়ামী লীগের পদ না পাওয়া নেতারা একত্রিত হলে উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়।

বিএনএনিউজ/কামরুল,আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ