27 C
আবহাওয়া
৯:২০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

চট্টগ্রামে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

চট্টগ্রামে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

চট্টগ্রাম, ২১ শ্রাবণ (৫ আগস্ট) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী চট্টগ্রামে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে। চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজনে এম এ আজিজ স্টেডিয়াম প্রাঙ্গণে জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়াও নগরীর বিভিন্ন মসজিদ, মন্দির, প্যাগোডায় তার আত্মার শান্তি ও দেশবাসির মঙ্গল কামনা করে দোয়া ও প্রার্থনা করা হয়।

এসময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বলেন, অনেক মানসিক বেদনা নিয়ে হাজির হয়েছি। ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাত্রিতে ধানম-ির ৩২ নম্বর বাড়িতে মাত্র ছাব্বিশ বছর বয়সে কতিপয় সেনা সদস্যের প্রথম গুলিতে ক্যাপ্টেন শেখ কামাল শহীদ হয়েছিলেন। তিনি একাধারে শিক্ষা, রাজনীতি ও সংস্কৃতি এবং ক্রীড়াঙ্গনে অসাধারাণ কৃতিত্বের স্বাক্ষর রেখে গেছেন । তিনি আবাহনী প্রতিষ্ঠা করে ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিয়ে যেতে বিদেশী কোচ নিয়োগ দিয়েছিলেন যা ছিল উপমহাদেশের প্রথম বিদেশী কোচের নিয়োগ। তিনি তরুণ প্রজন্মের কাছে আইকন হিসেবে হাজার বছর বেঁচে থাকবেন ।

অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস এর সভাপতিত্বে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন , পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, পুলিশ সুপার এস এম রশিদুল হক, শেখ কামালের স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন। এছাড়াও আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. জ. ম. নাছির উদ্দীন। এসময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিভাগীয় ও জেলা পর্যায়ের সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, প্রেস ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকসহ অসংখ্য সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

এসময় বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, জেলা তথ্য অফিসসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি দপ্তর এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ