23 C
আবহাওয়া
৮:৩৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে টিসিবির পণ্য বিক্রি শুরু

চট্টগ্রামে টিসিবির পণ্য বিক্রি শুরু

টিসিবি

বিএনএ,চট্টগ্রাম:ঊর্ধ্বমুখী নিত্য পণ্যের বাজারে সাধারণ মানুষকে স্বস্তি দিতে ট্রাকে করে ন্যায্যমূল্যে তেল, চিনি ও মসুর ডাল বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। চলবে আগামী ২৯ জুলাই পর্যন্ত।

সোমবার (৫ জুলাই) থেকে চট্টগ্রাম নগরীর ২২টি এলাকায় ট্রাকে করে তেল, চিনি ও মসুর ডাল বিক্রি শুরু করে টিসিবি।  নগরীর চান্দগাঁও, মুরাদপুর, বিবিরহাট, ২ নম্বর গেট, আগ্রাবাদ, বন্দর ও ইপিজেড থানার সামনে, স্টিলমিল বাজার, কাটগড়, চকবাজার ধনিরপুল, জামালখান মোড়, আন্দরকিল্লা ও নিউমার্কেট মোড়, আলকরণ, চট্টগ্রাম আদালত এলাকা, উত্তর কাট্টলী এবং হালিশহরসহ ২২ এলাকায় ট্রাকে করে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করছে সরকারি এ প্রতিষ্ঠানটি।

টিসিবির প্রতিটি ট্রাকে ৬শ’ থেকে ৮শ’ কেজি চিনি, ৩শ’ থেকে ৬শ’ কেজি মসুর ডাল ও ৮শ’ থেকে ১ হাজার ২শ’ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে। সামনে পরিস্থিতি বিবেচনায় এই বরাদ্দ আরো বাড়বে। একজন ব্যক্তি ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ থেকে ৪ কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি ডাল এবং প্রতি লিটার ১০০ টাকা দরে সর্বোচ্চ ২ থেকে ৫ লিটার ভোজ্যতেল কিনতে পারবেন।

এ বিষয়ে টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন বলেন, সরকার ঘোষিত লকডাউন ও ঈদুল আজহাকে সামনে রেখে সাধারণ মানুষের কাছে কম দামে পণ্য সরবরাহ করতে আমরা আজ থেকে ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে স্বল্পমূল্যে পণ্য বিক্রি করা শুরু করেছি। গত ঈদুল ফিতরের আগেও টিসিবি থেকে আমরা এই কার্যক্রম পরিচালনা করেছিলাম। তবে পূর্বের তুলনায় এবার আরও বেশি তেল, ডাল ও চিনি সরবরাহ করবে টিসিবি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ