34 C
আবহাওয়া
২:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » কর্ণফুলীতে অকটেনসহ ২ চোরাকারবারী আটক

কর্ণফুলীতে অকটেনসহ ২ চোরাকারবারী আটক

কর্ণফুলীতে অকটেনসহ ২ চোরাকারবারী আটক

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরের কর্ণফুলী থেকে প্রায় পাঁচ হাজার লিটার চোরাই অকটেনসহ ২ চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব। রোববার (৪ জুন) নগরের কর্ণফুলী থানার মধ্যম শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। জব্দকৃত চোরাই অকটেনের মূল্য সাড়ে ছয় লক্ষ টাকা বলে জানা গেছে।

সোমবার (৫ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এসব তথ্য জানায়।

আটক মো. কোরবান আলী (৪৮), কর্ণফুলী থানার চরপাথরঘাটা এলাকার মৃত ইয়াছিন আহাম্মদের ছেলে এবং মো. এমদাদ হোসেন হৃদয় (২০), পটিয়া থানার চরকানাই এলাকার আব্দুল মতিনের ছেলে।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, চোরাকারবারী চট্টগ্রাম মহানগরের কর্ণফুলী থানার মধ্যম শিকলবাহা এলাকায় অবৈধভাবে বেচাকেনার উদ্দেশ্যে চোরাই অকটেন এবং ডিজেল মজুদ করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে রোববার (৪ জুন) ওই এলাকায় অভিযান চালালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ২ ব্যক্তি একটি দোকানের ভেতর থেকে সুকৌশলে পালানোর চেষ্টা করলে মো. কোরবান আলী (৪৮) এবং মো. এমদাদ হোসেন হৃদয়কে (২০) আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৪ হাজার ৯৫৫ লিটার চোরাই অকটেন জব্দ করা হয়। উদ্ধারকৃত অকটেনের আনুমানিক মূল্য ৬ লক্ষ ৫০ হাজার টাকা।

জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে বিভিন্ন জাহাজ, জ্বালানী বহনকারী লরি ইত্যাদি থেকে অকটেন এবং ডিজেল সংগ্রহ করে পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রি করে আসছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

আটক আসামী এবং উদ্ধার অকটেন সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ