38 C
আবহাওয়া
৬:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবির স্বতন্ত্র ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইবির স্বতন্ত্র ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইবির স্বতন্ত্র ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বিএনএ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বতন্ত্রভাবে ‘ডি’ ইউনিটের স্নাতক ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সোমবার (৫ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মোট ৩২০টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ হাজার ১শ ২৭ জন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী। পরীক্ষায় উপস্থিতির হার ৯৪.৪১ শতাংশ প্রায়।

এসময় পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান ও ‘ডি’ ইউনিট সমন্বয়কারী ও প্রক্টরসহ প্রমুখ।

স্বতন্ত্রভাবে এই ইউনিটে ধর্মতত্ব অনুষদের তিনটি বিভাগ আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ এবং কলা অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ৮০টি করে মোট ৩২০টি আসন রয়েছে।

এদিকে অন্যান্য দিনের মত ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেন ইবি শাখা ছাত্রলীগ। এছাড়া বিএনসিসি, রোভার স্কাউটস, পুলিশ-প্রশাসন, প্রক্টরিয়াল বডির সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা দায়িত্ব পালন করেন।

পরীক্ষার হল পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়ে পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগসহ ছাত্র সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়া আগামীতেও ভর্তি পরীক্ষায় এভাবে সকলের সহযোগিতা কামনা করেছেন।

বিএনএনিউজ/তারিক সাইমুম,বিএম

Loading


শিরোনাম বিএনএ