31 C
আবহাওয়া
১:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » গণমাধ্যমকর্মী আইনে ঝুঁকিভাতা যুক্ত হচ্ছে : তথ্যমন্ত্রী

গণমাধ্যমকর্মী আইনে ঝুঁকিভাতা যুক্ত হচ্ছে : তথ্যমন্ত্রী


বিএনএ, ঢাকা : নতুন গণমাধ্যমকর্মী আইনে সাংবাদিকদের ঝুঁকিভাতা যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার (৫জুন) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, অপরাধ বিষয়ক সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে থাকে। তাদের কাজটাই ভিন্ন। এক্ষেত্রে নতুন সাংবাদিকদের প্রশিক্ষণ নেওয়া জরুরী। সংবাদ প্রকাশের ক্ষেত্রে কারো ব্যক্তিগত অধিকার যেন খর্ব না হয় সেদিকে সজাগ থাকার উপর গুরুত্বারোপ করেন মন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি নিজেদের সাথে সংলাপ করছে। বিএনপির ২২ দলের মধ্যে অনেকেই পালিয়ে গেছে। তারা যাদের সঙ্গে সংলাপ করছে তাদের মধ্যে অনেক দলেরই কোনো নিবন্ধন নেই। গায়েবি দল নিয়ে সংলাপ করছে বিএনপি বলে উল্লেখ করেন মন্ত্রী।

ড. হাছান মাহমুদ আরো বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় দেশের মানুষকে দ্রুত সময়ের মধ্যে করোনার টিকা দেওয়া সম্ভব হয়েছে। পৃথিবীর অনেক দেশ করোনা মোকাবেলায় সমন্বয় করে সিদ্ধান্ত নিতে পারেনি। যা আমরা পেরেছি। আমাদের মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়েছি।

তিনি বলেন, করোনার সময়ও একদিনের জন্য পদ্মাসেতুর কাজ বন্ধ হয়নি। সিতাকুন্ডে কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ড প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটা নাশকতা না দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। সরকারের বিভিন্ন সংস্থা কাজ করছে। ইতিমধ্যে আওয়ামী লীগের বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীদের উদ্ধার তৎপরতায় কাজ করতে বলা হয়েছে।

সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, যুগ্ম সম্পাদক ইমরান হোসেন সুমন, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুদ্র রাসেল, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম, কার্যনির্বাহী সদস্য আমানুর রহমান রনি ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ