33 C
আবহাওয়া
৮:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে ভবনে বিস্ফোরণ,তিনজনের মৃত্যু

রাজধানীতে ভবনে বিস্ফোরণ,তিনজনের মৃত্যু

বিস্ফোরণে নিহত তিনজনের ময়নাতদন্ত সম্পন্ন

বিএনএ ডেস্ক : রাজধানীর সায়েন্সল্যাব এলাকার একটি তিনতলা ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে বলে পুলিশ জানায়। নিহতরা হলেন- শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার। এ ঘটনায় আহত হয়ে ১৩ জন  হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া।

এর আগে রোববার সকাল ১০টা ৫০ মিনিটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ভবনটি আংশিক ধসে পড়ে ও আগুন লাগে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় বেলা ১১টা ১৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ দিকে এ ঘটনায় আহত হয়ে ১৩ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন ছয় জন ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন সাতজন।

আহতরা হলেন, জাকির হোসেন জুয়েল (৩৫), মেহেদী হাসান (২৫), তাজউদ্দিন (৩০), কবির হোসেন (৩২), রাবেয়া খাতুন (১৭), নূরনবী(২৪), কামাল হোসেন (৪০)ও অজ্ঞাত পুরুষ (৩২) এবং দগ্ধরা হলেন, আকবর আলী(৫২),আশরাফুজ্জামান (৩৬), আশা আক্তার(২৫), জহুর আলী(৫২) ও হাফিজুর রহমান (৪৫)।

পথচারী শাহীন ও কামরুল জানান,নিউমার্কেটের ৩৪ মিরপুর রোড সাইন্সল্যাব শিরিন ভবনের রুমের ভিতরে এসি বিস্ফোরণ হয়ে ৩য়তলা বিল্ডিং এর ২য় তলা ধসে যায়।এতে বিল্ডিং এর ইটের নিচে পড়ে ৮জন আহত হয়।পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডাঃ এস এম আইয়ুব হোসেন জানান,নিউ মার্কেট থেকে দগ্ধ হয়ে বার্নে ছয় জন এসেছে। তাদের মধ্যে জহুর আলী  ৪৪ শতাংশ , মোছাঃ আসা আক্তার  তিরিশ শতাংশ ,আকবর আলীর  ৩৭ শতাংশ,  হাফিজুর রহমান ৮ শতাংশ , আশরাফুজ্জামানের  ৬ শতাংশ দগ্ধ হয়েছে। এ ছাড়া  নূরনবীর মাথায় আঘাত লেগেছে। তিনজনের অবস্থা আশাংকাজনক বলে জানিয়েছেন তিনি।

 

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেন। পাশাপাশি গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে পপুলার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে বেলা সোয়া ১১টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা খালেদা ইয়াসমিন বলেন, বিস্ফোরণের মাধ্যমে রবিবার সকালে ভবনটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এখনো কতজন আহত হয়েছে এ বিষয়ে কিছু জানা যায়নি।

বিএনএ/ আজিজুল,ওজি

Loading


শিরোনাম বিএনএ