33 C
আবহাওয়া
৪:৩৪ অপরাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » পঞ্চগড়ে গুজব ছড়িয়ে গাড়িতে আগুন

পঞ্চগড়ে গুজব ছড়িয়ে গাড়িতে আগুন

পঞ্চগড়ে গুজব ছড়িয়ে গাড়িতে আগুন

বিএনএ: পঞ্চগড়ে গুজব ছড়িয়ে একটি গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। শনিবার (৪ মার্চ) শনিবার রাত সাড়ে ৯টার দিকে শহরের ট্রাকস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে গাড়িটিতে আগুন দেয়া হয়।

পুলিশ জানায়, রাত ৮টার দিকে কয়েকজন যুবক মোটরসাইকেল নিয়ে শহরের মোড়ে মোড়ে গিয়ে গুজব রটায় যে আহমেদনগরে আহমেদিয়া সম্প্রদায়ের লোকজন দুজনকে হত্যা করেছে।

এই গুজব রটানোর আধা ঘণ্টার মধ্যে কয়েকশ উচ্ছৃঙ্খল যুবক সড়কের খাবারের হোটেলগুলো থেকে জ্বালানি কাঠ ও লাঠিসোটা নিয়ে অবস্থান নেন। তারা শহরের ধাক্কামারা এলাকায় জড়ো হয়ে ঢাকা-পঞ্চগড় মহাসড়ক অবরোধ করেন। পুলিশ তাদেরকে সরিয়ে দিলে তারা আধা কিলোমিটার দূরে মহাসড়কের ট্রাক টার্মিনালের সামনে গিয়ে অবরোধ করেন। সেখানে আরও কয়েকশ বিক্ষুব্ধ মানুষ জড়ো হন। এক পর্যায়ে তারা একটি গাড়িতে অগ্নিসংযোগ করেন।

এর মধ্যেই ২০-২৫ জন যুবকের একটি দল পঞ্চগড়ের শহরের কদমতলা এলাকায় একটি জুতার দোকানে ঢুকে লুটপাট চালায়।

গুজব ছড়িয়ে পঞ্চগড়ে অরাজকতা তৈরি চেষ্টা চলছে বলে রাতে রাতে শহরে মাইকিং করছে প্রশাসন। জনসাধারণকে নিজ নিজ ঘরে অবস্থান করার জন্য আহ্বান জানানো হচ্ছে।

পঞ্চগড়ের আহম্মদ নগরে আহমদিয়া সম্প্রদায়ের ৩ দিনব্যাপী সালানা জলসা বন্ধের দাবিতে শুক্রবার বিক্ষোভ মিছিল করে ইসলামী আন্দোলনসহ ধর্মভিত্তিক কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা। এ সময় মিছিলে বাধা দেওয়ায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এই ঘটনাকে কেন্দ্র করে দুজন নিহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, সংঘর্ষে ৭ পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। এছাড়া অন্তত ২০টি বাড়িঘর ও ৪টি দোকানে অগ্নিসংযোগ করেছেন বিক্ষোভকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় ১৭ প্লাটুন বিজিবি।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ