38 C
আবহাওয়া
৩:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আইপিএলে সাকিবের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

আইপিএলে সাকিবের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

আইপিএলে সাকিবের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

বিএনএ,ক্রীড়া ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল)র আগামি আসরে সাকিব আল হাসানের ভিত্তিমূল্য ২ কোটি ভারতীয় রুপি ধরা হয়েছে। আসন্ন আইপিএলে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ১১ ক্রিকেটারের মধ্যে বাংলাদেশি এই অলরাউন্ডার একজন।

আইপিএলে বরাবরই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কদর।এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর ব্যাটে-বলে ভালোই কাটছে তার।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যাট-বলের পারফরম্যান্সে সিরিজ সেরা হয়েছেন তিনি।১১৩ রান করার সঙ্গে বল হাতে ৬ উইকেট নিয়েছিলেন।

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যম ‘টাইমস নাও’জানিয়েছে, আইপিএলের তিনটি দল সাকিবকে কেনার চেষ্টা করতে পারে। ফ্র্যাঞ্চাইজিগুলো হল- রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু,কিংস ইলেভেন পাঞ্জাব ও চেন্নাই সুপার কিংস।

আইপিএলে সর্বশেষ সানরাইজার্স হায়দ্রাবাদে খেলেছিলেন সাকিব।জুয়াড়ির প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হওয়ায় ২০১৯ সালে তাকে ছেড়ে দেয় হায়দরাবাদ। এবার আইপিএলে তাকে ভাল দামে কেনার প্রতিযোগিতা হতে পারে বলে মনে করা হচ্ছে।আইপিএলে ৬৩ ম্যাচে ৫৯ উইকেট ও ৭৪৬ রান করেছেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার।এবার সাকিবের ঠিকানা কোন দল তা জানতে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

২ কোটি ভিত্তিমূল্যের বাকি ক্রিকেটাররা হলেন- হরভজান সিং, মঈন আলী, কেদার জাদভ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, স্যাম বিলিং, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, কলিন ইনগ্রাম এবং মার্ক উড।

২০২১ সালে ভারতের মাটিতেই আইপিএল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।এবারের আসরের খেলোয়াড়দের নিবন্ধিত হওয়ার জন্য ৪ ফেব্রুয়ারি শেষ সময় ছিল।এর মধ্যে ৮১৪ জন ভারতের এবং ২৮৩ জন বিদেশিসহ মোট ১ হাজার ৯৭ জন ক্রিকেটার নিলামের জন্য নিবন্ধিত হয়েছেন।

আলোচিতদের মধ্যে অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক নিলামের জন্য এবার নাম নিবন্ধিত করাননি।বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এ ফ্রাঞ্চাইজি লিগে ২০১৫ সাল থেকে নিয়মিত খেলেছেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ