33 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে তিন আসনে মনোনয়ন বৈধ ২১, বাতিল ১৭

ফেনীতে তিন আসনে মনোনয়ন বৈধ ২১, বাতিল ১৭

ফেনীতে তিন আসনে মনোনয়ন বৈধ ২১, বাতিল ১৭

বিএনএ, ফেনী: ফেনীর তিনটি আসনে ৩৮ প্রার্থীর মধ্যে ২১ জনের মনোনয়নপত্র বৈধ ও ১৭ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

সোমবার (৪ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়।

২৬৫ সংসদীয় আসন ফেনী-১ (পরশুরাম ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে ১৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ৬ জনের মনোনয়ন বৈধ, ৮ জনের বাতিল করা হয়েছে। ২৬৬ সংসদীয় আসন ফেনী-২ (সদর) আসনে ১০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ৮ জনের মনোনয়ন বৈধ, ২ জনের বাতিল করা হয়েছে। ২৬৭ সংসদীয় আসন ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনে ১৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ৭ জনের মনোনয়ন বৈধ, ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

ফেনী-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত, কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, মো. শাহজাহান সাজু (তৃণমূল বিএনপি), মাহবুব মোর্শেদ মজুমদার (বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট), রহিম উল্যাহ ভূঁইয়া (জাকের পার্টি) ও কাজী মো. নুরুল আলম (বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট) প্রার্থীরা মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এছাড়াও শাহরিয়ার ইকবাল (জাতীয় পার্টি), আনোয়ার কামরান মোর্শেদ (বাংলাদেশ কংগ্রেস), মো. আলমগীর আলম (স্বতন্ত্র), আবদুর রউফ (স্বতন্ত্র), মিজানুল হক, তাজুল ইসলাম মজুমদার (স্বতন্ত্র), মো. ফখরুল ইসলাম মজুমদার (স্বতন্ত্র) ও আবুল হাশেম (স্বতন্ত্র) যাচাই-বাছাই শেষে প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার।

ফেনী-২ (সদর) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জাপা কেন্দ্রীয় কমিটির সদস্য খন্দকার নজরুল ইসলাম, আমজাদ হোসেন ভুইয়া সবুজ (তৃণমূল বিএনপি), নজরুল ইসলাম (জাকের পার্টি), মাওলানা নুরুল ইসলাম (বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট), মোহাম্মদ হোসেন (বাংলাদেশ কংগ্রেস), আবুল হোসেন (বাংলাদেশ খেলাফত আন্দোলন) ও মো. নুরুল আমিন ভূঁইয়া (বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট) প্রার্থীরা মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এছাড়াও মাহবুব মোর্শেদ মজুমদার (বাংলাদেশ সাংস্কৃতিক জোট) ও মো. আনোয়ারুল করিম ফারুক (স্বতন্ত্র) যাচাই-বাছাই শেষে প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার।

ফেনী-৩ (সোনাগাজী ও দাগনভূঞা) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য মো. আবুল বাশার, সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহ, লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী (জাপা), তবারক হোসেন (বাংলাদেশ সুপ্রিম পার্টি), আবুল হোসেন (জাকের পার্টি), মো. আবু নাসির (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ) ও নিজাম উদ্দিন (বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট) প্রার্থীরা মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

আরও পড়ুন: মনোনয়ন বাছাইয়ে টিকলেন ১৯৮৫ প্রার্থী, বাতিল ৭৩১

এছাড়াও জেড এম কামরুল আনাম (স্বতন্ত্র), ইসতিয়াক আহমেদ সৈকত (স্বতন্ত্র), আবদুল কাশেম আজাদ (স্বতন্ত্র), মো. আনোয়ারুল কবির (স্বতন্ত্র), আজিম উদ্দিন আহমেদ (তৃণমূল বিএনপি), এবিএম জোবায়ের ইবনে সুফিয়ান (বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট) ও পারভীন আক্তার (স্বতন্ত্র) যাচাই-বাছাই শেষে প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ রয়েছে।

বিএনএনিউজ/ এবিএম নিজাম উদ্দিন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ