31 C
আবহাওয়া
২:৪১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শনে চট্টগ্রামে প্রধানমন্ত্রী

রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শনে চট্টগ্রামে প্রধানমন্ত্রী


বিএনএ, চট্টগ্রাম: রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২ পরিদর্শনে চট্টগ্রামের ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী মিলিটারি একাডেমিতে পৌঁছান। সেখানে রাষ্ট্রপতি কুচকাওয়াজের সালাম গ্রহণ করবেন প্রধানমন্ত্রী।

মিলিটারি একাডেমি থেকে দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রাম স্টেডিয়ামে যাবেন শেখ হাসিনা। এরপর স্টেডিয়াম থেকে গাড়িতে করে পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। দুপুরে সেখানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ জনসভার আয়োজন করা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উৎসবের আমেজ তৈরি হয়েছে নেতাকর্মীদের মধ্যে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ নেতারা ইতোমধ্যে জনসভার মাঠ পরিদর্শন করেছেন এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ জনসভা থেকে চট্টগ্রামের ৩০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তার পৌঁছানোর কথা রয়েছে। ৩টায় প্রধানমন্ত্রী জনসভায় ভাষণ দেবেন বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন।

জনসভা ঘিরে নগরীর মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। ইতোমধ্যে কেন্দ্রীয় নেতারা পৌঁছে গেছেন। নগরী ছাড়াও জেলার বাইরের ১৫টি উপজেলা থেকে নেতাকর্মীরা বাস-ট্রাক ও মাইক্রোবাসসহ বিভিন্ন পরিবহনে জনসভাস্থলের দিকে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখতে দলীয় নেতাকর্মীদের বাইরেও আসছে সাধারণ মানুষ।

জনসভা ঘিরে সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছেন আয়োজকরা। জনসভার মঞ্চ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার আদলে তৈরি করা হয়েছে। ৮৮ ফুট দৈর্ঘ্যের ও ১৬০ মিটার লম্বা এই মঞ্চে একসঙ্গে ২০০ অতিথি বসতে পারবেন। সমাবেশস্থল ছাড়াও নিউমার্কেট, কদমতলী, সিআরবি ও টাইগারপাসসহ আশপাশের এলাকায় লাগানো হয়েছে ৩০০ মাইক।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে কঠোর নিরাপত্তা বলয় রয়েছে। জনসভা ও আশপাশে সাড়ে সাত হাজার পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। জনসভা ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

জনসভার নিরাপত্তায় পলোগ্রাউন্ড মাঠ ও আশপাশের এলাকায় ১০০ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন কৃষ্ণপদ রায়। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভা নিয়ে কোনও হুমকি নেই। তবু সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ১০০ সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।’

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ