40 C
আবহাওয়া
৪:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ডিসেম্বরে মুক্তি পাচ্ছে সাইদুল আনাম টুটুলের শেষ ছবি ‘কালবেলা’

ডিসেম্বরে মুক্তি পাচ্ছে সাইদুল আনাম টুটুলের শেষ ছবি ‘কালবেলা’

কালবেলা

বিনোদন প্রতিবেদক: সাইদুল আনাম টুটুল ,যাকে বলাহতো পরিপূর্ণ একজন চিত্রপরিচালক একাধারে তিনি ছিলেন একজন চিত্রসম্পাদক, তার শেষ চলচ্চিত্র “কালবেলা” আগামী ডিসেম্বরে সারাদেশে মুক্তি পাচ্ছে।

কালবেলা’ নামে নতুন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছিলেন ‘আধিয়ার’খ্যাত নির্মাতা সাইদুল আনাম টুটুল। এটি ২০১৭-১৮ অর্থবছরের সরকারি অনুদানের ছবি। ছবির কাজ শেষ করার আগেই ২০১৮ সালের ১৮ ডিসেম্বর জীবনের ইতি টানেন টুটুল। প্রায় ৯০ শতাংশ কাজ শেষ করতে পেরেছিলেন তিনি। এরপর বাকি অংশের কাজ করেন তার সহধর্মিণী ছবির প্রযোজক মোবাশ্বেরা খানম সাইদুল আনাম টুটুল এর টিমকে নিয়ে শেষ করেন। তার হাত ধরেই আগামী ডিসেম্বরে মুক্তি পাবে সাইদুল আনাম টুটুলের জীবনের শেষ ছবি ‘কালবেলা’।

মুক্তিযুদ্ধের সময় অসংখ্য নারীর ওপর অত্যাচার ও নির্যাতনের গল্প তুলে ধরা হয়েছে এই ছবিতে। গল্পের প্রধান চরিত্র সানজিদার ভূমিকায় অভিনয় করেছেন তাহমিনা অথৈ। ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ ২০১৭’খ্যাত অথৈর এটাই প্রথম চলচ্চিত্র।

অথৈ বলেন, ‘টুটুল ভাই ছিলেন আমার অভিভাবক। তার হাত ধরেই আমার চলচ্চিত্রযাত্রা শুরু। আমরা অধীর হয়ে আছি ‘কালবেলা’র মুক্তির জন্য। একটি অসাধারণ গল্পের ছবি এটি।’

এতে অভিনয়ে করেন, শিশির, জয়ন্ত চট্টোপাধ্যায়, আল মাসুম, চঞ্চল এবং কুষ্টিয়া থিয়েটারের এক ঝাঁক কর্মী। ছবির বেশিরভাগ শ্যুটিং হয়েছিল কুষ্টিয়া এবং খুলনায়।ছবি২০১৯ সালের ডিসেম্বরেই পুরোপুরি তৈরি হয়ে যায় ছবিটি। সেন্সর ছাড়পত্রও পেয়েছে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে মুক্তি দেওয়া যায়নি। এরই মধ্যে চলতি বছরের ১৩ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ছবির সংগীত পরিচালক ফরিদ আহমেদ। না-ফেরার দেশে পাড়ি জমিয়েছেন মিন্টু ও সুনীল নামের আরও দুজন অভিনেতা।

চলচ্চিত্র “কালবেলা” চিত্রায়নে ছিলেন রিপন রহমান খান, প্রধান সহকারী রতন কুমার র্বমন, সহকারী পরিচালক শোকত আলী রানা,

প্রযোজক মোবাশ্বেরা খানম জানিয়েছেন, ডিসেম্বরের মাঝামাঝি মুক্তি পাবে ছবিটি। এরই মধ্যে স্টার সিনেপ্লেক্সের সঙ্গে হল নিয়ে কথা হয়েছে। আলোচনা চলছে অন্যদের সঙ্গেও। ছবির মুক্তির তারিখ পেতে জমা দেওয়া হয়েছে প্রযোজক পরিবেশক সমিতিতে।

বিএনএনিউজ২৪/আরআর খান/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ