31 C
আবহাওয়া
১:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপের আগমুহূর্তে নতুন সিদ্ধান্তে বিসিবি

বিশ্বকাপের আগমুহূর্তে নতুন সিদ্ধান্তে বিসিবি


বিএনএ, স্পোর্টস ডেস্ক: রাত পৌহালেই ভারতের মাটিতে শুরু হচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ৭ অক্টোবর বিশ্বকাপ অভিযান শুরু করবে সবচেয়ে বড় কোচিং বহর নিয়ে বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশ দল। গত মাসে বিশ্বকাপ উপলক্ষ্যে টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ পান শ্রীধরন শ্রীরাম। তার পরামর্শেই এবার নতুন করে ভারতে নেটে অনুশীলনের জন্য থ্রোয়ার নিয়োগ দিচ্ছে বিসিবি।

জানা গেছে, প্রতিটি ভেন্যুতে দুজন থ্রোয়ার নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যদিও তার জন্য খুব বেশি খরচ করতে হবে না দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটিকে।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস দেশের এক গণমাধ্যমকে বলেন, ‘দৈনিক ভাতা দিলেই বাংলাদেশের অনুশীলন নেটে বল ছুড়বেন দুজন করে থ্রোয়ার।’

মূলত ১৫ জন ক্রিকেটার, কোচিং স্টাফ, কর্মকর্তা ও সাপোর্ট স্টাফ মিলিয়ে আইসিসির ৩০ জনের কোটা শেষ হওয়ায় দেশ থেকে নতুন করে থ্রোয়ার নেওয়া সম্ভব হয়নি। যে কারণে নতুন করে ভারতীয় থ্রোয়ার নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। প্রতিটি ভেন্যুতেই আবার আলাদা করে থ্রোয়ার নিয়োগ হবে বলে জানান জালাল ইউনুস।

মূলত ভেন্যুভিত্তিক থ্রোয়ার নেওয়া শ্রীরামের একটা ভিন্ন কৌশল। কেননা তাদের কাছ থেকে উইকেট এবং আবহাওয়া সম্পর্কে তথ্য নিতে পারবেন তিনি। এমনকী কিউরেটরের সঙ্গেও সখ্যতা গড়ে দিতে পারবেন কেউ কেউ।

আগামী ৭ অক্টোবর ধর্মশালাতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সাকিব বাহিনী। তার আগে কাল ও পরশু হবে দলীয় অনুশীলন। ১০ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগেও দুটি সেশন রয়েছে সাকিবদের।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ