32 C
আবহাওয়া
৬:১১ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৭, ২০২৩
Bnanews24.com
Home » ঢামেকে বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তি

ঢামেকে বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তি

ঢামেক হাসপাতলে কর্ম-বিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

বিএনএ, ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালেও বিদ্যুৎ না থাকায় প্রভাব পড়েছে। মঙ্গলবার ( ৪ অক্টোবর) দুপুরে বিদ্যুৎ চলে যাওয়ার পর থেকেই ভোগান্তিতে পড়েন ঢাকা মেডিকেলের ভর্তি রোগীরা। এদিকে বিশেষ ব্যবস্থায় চলছে অপারেশন থিয়েটার (ওটি) ও নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)।

হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে দেখা যায়, সবখানে বিদ্যুৎ না থাকায় ভোগান্তিতে পড়েছেন রোগীরা। হাতপাখা দিয়ে রোগীকে বাতাস করছেন স্বজনরা। কখন বিদ্যুৎ আসবে সেটা নিয়ে নার্স, ওয়ার্ড বয় ও নিরাপত্তাকর্মীদের কাছে জানতে চাচ্ছেন রোগী ও স্বজনরা।

সড়ক দুর্ঘটনায় আহত নিউরো সার্জারি ওয়ার্ডে ভর্তি এক রুগী বলেন, তার অবস্থা খুবই খারাপ সিটি স্ক্যান করাতে বলেছেন চিকিৎসক। কিন্তু বিদ্যুৎ না থাকায় সিটি স্ক্যানের সামনে কয়েক ঘণ্টা ধরে টলিতে পড়ে আছেন তিনি। কখন বিদ্যুৎ আসবে কেউ কিছুই বলতে পারছেন না।

এ বিষয়ে ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ ও স্টোর) ডা. আশরাফুল আলম বলেন, জরুরি যেখানে যেখানে দরকার সেখানে আমরা জেনারেটরের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করেছি। জরুরি ভিত্তিতে আইসিইউ ও ওটিতে জেনারেটরের মাধ্যমে বিদ‍্যুতের ব্যবস্থা করা হয়েছে। এই জেনারেটর টানা ১২ ঘণ্টা চলবে। প্রত‍্যেক ভবনের জন‍্য আলাদা জেনারেটর ব‍্যবস্থা আছে।

বিএনএ/এমএফ

Total Viewed and Shared : 145 


শিরোনাম বিএনএ