33 C
আবহাওয়া
৮:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

বৃষ্টি

বিএনএ ডেস্ক: চার জেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ। সেই সঙ্গে রাজধানীসহ সারাদেশের বেশিরভাগ অঞ্চলের ওপর দিয়েও বয়ে চলেছে মৃদু তাপদাহ। যা আগামী ২৪ ঘণ্টায়ও অব্যাহত থাকতে পারে। এসব এলাকায় ঝড়োহওয়াসহ বজ্রবৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার সকাল সাড়ে ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে রাষ্ট্রীয় এ সংস্থাটি।

পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, নওগাঁ, নীলফামারী ও দিনাজপুর জেলাসমূহের উপর দিয়ে তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে। পাশাপাশি ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগসহ রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং মৌলভীবাজার, চাঁদপুর ও নোয়াখালী জেলাসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল, মাদারীপুর, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তরপশ্চিম দিক থেকে ঝড়োহাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩৭ মিলিমিটার ও মৌলভীবাজারে ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে, ২৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে, ৪১ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় গতকাল ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ