28 C
আবহাওয়া
১২:২৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আপন ভাইকে হত্যা: ৩০ বছর পর আসামী আটক

আপন ভাইকে হত্যা: ৩০ বছর পর আসামী আটক

আপন ভাইকে হত্যা ৩০ বছর পর আসামী আটক

বিএনএ, চট্টগ্রাম: ফেনীর ছাগলনাইয়ায় আপন বড় ভাইকে কুপিয়ে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আবুল খায়েরকে দীর্ঘ ৩০ বছর পর চট্টগ্রাম থেকে আটক করেছে র‌্যাব।

বুধবার (৩ মে) সন্ধ্যা ৭টার দিকে অভিযান চালিয়ে চট্টগ্রামের পটিয়া এলাকা থেকে ওই আসামীকে আটক করা হয় বলে বৃহস্পতিবার (৪ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব-৭।

আটক মো. আবুল খায়ের ফেনী জেলার ছাগলনাইয়া থানার দক্ষিণ বল্লভপুর এলাকার মৃত অলি আহম্মেদের ছেলে।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,  গত ২৭ জুন ১৯৯৩ ইং তারিখে সম্পত্তির ভাগ-বন্টন নিয়ে ঝগড়ার এক পর্যায়ে আসামী আবুল খায়ের এবং আব্দুল কাদের তাদের বড় ভাইকে ধারালো দা দিয়ে ঘাড়ে নির্মমভাবে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। পরবর্তীতে গুরুতর আহত ভুক্তভোগীকে হাসপাতালে নেয়ার পথেই তিনি মৃত্যুবরণ করেন। পরে এ ঘটনায় নিহতের বোন আমেনা বেগম বাদী হয়ে ফেনী জেলার ছাগলনাইয়া থানায় আবুল খায়েরকে ১নং এবং আব্দুল কাদেরকে ২নং আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে আবুল খায়ের এবং আব্দুল কাদেরের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচারকার্য শুরু হয়। আসামীরা দীর্ঘদিন পলাতক থাকায় বিজ্ঞ আদালত পুলিশের তদন্ত এবং সাক্ষীদের সাক্ষ্য শেষে আসামীদের অনুপস্থিতিতে ভুক্তভোগী আবু তাহেরকে হত্যার দায়ে আসামী আবুল খায়ের এবং আব্দুল কাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

র‌্যাব আরও জানায়, মোঃ আবুল খায়ের ছদ্মনামে চট্টগ্রাম জেলার পটিয়া এলাকায় অবস্থান করছে। এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি দল গত বুধবার (৩ মে) সন্ধ্যা ৭টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে উক্ত মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বলে স্বীকার করে সে।  আরও স্বীকার করে সে পারিবারিক অশান্তি ও পৈত্রিক সম্পত্তির ভাগ-বন্টনের দ্বন্দ্বে আপন বড় ভাইকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করেছিল।

আটক আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে র‌্যাব জানায়, আইন শৃংখলা বাহিনীর নিকট থেকে আটক এড়াতে নাম ও ঠিকানা পরিবর্তন করে মিজান নামে একটি জাতীয় পরিচয়পত্র তৈরী করে সে। এরপরে সে চট্টগ্রাম জেলার পটিয়া থানার কামাল বাজার এলাকায় দীর্ঘ ২৪ বছর যাবত মিজান নামে দিনমজুর ও অটোরিক্সা চালিয়ে বসবাস করে আসছে। এভাবে মো. আবুল খায়ের আইন শৃংখলা বাহিনীর নিকট থেকে আটক এড়াতে প্রায় দীর্ঘ ৩০ বছর নাম ও ঠিকানা পরিবর্তন করে ভূয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করে বিভিন্ন স্থানে বিভিন্ন পেশায় আত্মগোপনে ছিল। আটক আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ