36 C
আবহাওয়া
৬:১০ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক বিচারপতি আবদুল আউয়াল মারা গেছেন

সাবেক বিচারপতি আবদুল আউয়াল মারা গেছেন

সাবেক বিচারপতি আবদুল আউয়াল মারা গেছেন

বিএনএ, ঢাকা: সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত সাবেক বিচারপতি আবদুল আউয়াল (৮৯) মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।

আপিল বিভাগের রেজিস্ট্রার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। দুপুরে বাদ জোহর সুপ্রিম কোর্ট ইনার গার্ডেনে বিচারপতি আবদুল আউয়ালের জানাজা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে বিচারপতি আবদুল আউয়ালের মৃত্যুতে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান গভীর শোক প্রকাশ করছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

তিনি ১৯৪৬ সালের ২০ আগস্ট জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএল.বি ডিগ্রি ও অর্থনীতিতে মাস্টার্স পাস করেন। ১৯৭৩ সালের ৪ ফেব্রুয়ারি প্রথমে তিনি জেলা আইনজীবী সমিতিতে আইনজীবী হিসাবে যোগদান করেন। পরে ১৯৭৫ সালের ৪ ফেব্রুয়ারি হাইকোর্টে এবং ১৯৯৬ সালের ৪ ফেব্রুয়ারি আপিলেট ডিভিশনের আইনজীবী হিসাবে তালিকাভুক্ত হন।

২০০২ সালের ২৯ জুলাই তিনি হাইকোর্টে অতিরিক্ত বিচারপতি এবং পরবর্তীতে ২০০৪ সালের ২৯ জুলাই তিনি হাইকোর্টে নিয়মিত বিচারপতি হিসাবে নিয়োগপ্রাপ্ত হন।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ