28 C
আবহাওয়া
৫:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জেলহত্যার পলাতক আসামিদের ফিরিয়ে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জেলহত্যার পলাতক আসামিদের ফিরিয়ে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জেলহত্যার পলাতক আসামিদের ফিরিয়ে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ডেস্ক: জাতীয় চার নেতাকে হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত যেসব আসামি বিদেশে পলাতক রয়েছে তাদের দেশে ফিরিয়ে আনা হবে। এ কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে পুরোনো কেন্দ্রীয় কারাগারে জেলহত্যা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জাতীয় চার নেতাকে নৃশংসভাবে হত্যাকাণ্ডের ঘটনা জাতি দেখেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জেলখানা একটি নিরাপদ জায়গা, যেখানে রাষ্ট্রীয়ভাবে নিরাপত্তা দেয়া হয়। সেখানে হত্যাকাণ্ড। এ ঘটনায় জাতি থমকে গিয়েছিল। সেই হত্যাকাণ্ডের ঘটনায় আমরা বিচারের দাবি তুলেছিলাম। দীর্ঘদিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসায় আমরা এই হত্যাকাণ্ডের বিচার দেখতে পেলাম। শুধু সে হত্যাকাণ্ড নয়, ১৫ আগস্টের হত্যাকাণ্ডও নৃশংস ছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসব হত্যাকাণ্ডের বিচার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই হয়েছে। জাতীয় চার নেতা হত্যাকাণ্ডে জড়িত যারা বিদেশের মাটিতে পালিয়ে আছেন তাদেরকেও ফিরিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত আছে। এছাড়া বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত পলাতক আসামিদেরও ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রয়েছে। আমরা যখন তাদের দেশে ফেরাতে পারব, তখন আইন অনুযায়ী তাদের শাস্তি ভোগ করতে হবে। এ বিষয়ে সরকার খুব সিরিয়াস।

এই হত্যাকাণ্ডের পেছনের কুশিলব কারা জানতে কমিশন গঠন করা হবে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বড় একটি কর্মযজ্ঞের মাধ্যমে একটি হত্যাকাণ্ড ঘটে। এর পেছনে নির্দিষ্ট একটি উদ্দেশ্য, কুশিলব থাকে। বিষয়টি আমলে নিয়েই সে বিষয়ের কার্যক্রম আপনারা খুব শিগগিরই দেখবেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ