29 C
আবহাওয়া
১০:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নির্ধারিত সময়ে খুলবে ঢাবি’র হল

নির্ধারিত সময়ে খুলবে ঢাবি’র হল

নির্ধারিত সময়ে খুলবে ঢাবি’র হল

বিএনএ ঢাকা: নির্ধারিত সময় অনুযায়ী ৫ অক্টোবরই ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেয়া হবে। এদিন সকাল থেকেই উপযুক্ত কাগজ-পত্র দেখিয়ে  হলে উঠতে পারবেন শিক্ষার্থীরা। তবে, ইতোমধ্যে নিয়ম ভেঙে যারা হলে প্রবেশ করেছেন তাদের চিহ্নিত করতে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নিয়ম ভঙ্গকারীদেরকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক ভার্চুয়াল জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘হল কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত যারা হলে প্রবেশ এবং অবস্থান করছেন, তাদের বিরুদ্ধে শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের জন্য কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না-এই মর্মে দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামি সাত কর্মদিবসের মধ্যে এর জবাব চাওয়া হবে।

এতে আরও বলা হয়, পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী, শুধু অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের যে সব আবাসিক শিক্ষার্থী অন্তত প্রথম ডোজ করোনার টিকা নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি ও এসওপি অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে ৫ অক্টোবর সকাল ৮টা থেকে নিজ নিজ হলে উঠতে পারবেন।

এছাড়া, পরিস্থিতি পর্যালোচনা সাপেক্ষে একই শর্তে যত দ্রুত সম্ভব অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের নিজ নিজ আবাসিক হলে উঠানোর ব্যাপারে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন ও প্রক্টর।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ