29 C
আবহাওয়া
৫:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষা উপমন্ত্রীর নাম ব্যবহারকারী প্রতারক শিহাব ফের গ্রেপ্তার

শিক্ষা উপমন্ত্রীর নাম ব্যবহারকারী প্রতারক শিহাব ফের গ্রেপ্তার

শিক্ষা উপমন্ত্রীর নাম ব্যবহারকারী প্রতারক শিহাব ফের গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে শিক্ষা-উপমন্ত্রীর নাম ব্যবহার করে প্রতারণা করা সেই প্রতারক মো. শিহাব উদ্দিন সিদ্দিকী ওরফে রিহান শিহাব (২৬)কে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২ আগস্ট) রাত সাড়ে ১০টায় নগরীর রিয়াজউদ্দীন বাজারের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শিহাব উদ্দিন ফটিকছড়ি থানার রোসাংগিরি ইউনিয়নের আনোয়ার আজিম মাস্টার বাড়ির মো. তাহের উদ্দিন সিদ্দিকীর ছেলে এবং সে অক্সিজেন এলাকার পাঠানপাড়া মসজিদ রোডের হাজী মোহাম্মদ ইসমাইল বিল্ডিং এ ভাড়া থাকতো।

পুলিশ জানান, ২০১৮ সালে সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ীর সাথে পরিচয় হয় প্রতারক শিহাবের। সেসময় শিহাব কাতারে চাকরির ব্যবস্থা করে দেবে বলে ব্যবসায়ী সাইফুলের কাছ থেকে পাসপোর্টের ফটোকপি নেয়। কিন্তু ভিসা দিতে না পারায় সাইফুল আর কাতার যেতে পারেনি। তারপর থেকে শিহাবের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

কিন্তু চলতি বছরের ২৭ জুলাই স্টেশন রোডের মোটেল সৈকত থেকে সাইফুলকে ফোন করে ১১ হাজার টাকা বকেয়া বিল দিতে বলে। এতে তিনি অবাক হয়ে কিসের বিল জানতে চান। পরে জানতে পারেন তার পাসপোর্ট ব্যবহার করে শিহাব হোটেলে দুইদিন অবস্থান করে হোটেল ত্যাগ করে। এরপর ২৯ জুলাই রাত সাড়ে ১০টায় হোটেল রেডিসন ব্লুতেও একই ঘটনা ঘটে। ওইদিন তিনি হোটেল রেডিসনে গিয়ে জানতে পারেন তার পাসপোর্ট দেখিয়ে ১ দিন হোটেলে অবস্থান করেছে। কিন্তু সাইফুল যাওয়ার আগে শিহাব বিল পরিশোধ করে চলে যায়। পরে সাইফুল এ ঘটনায় একটি মামলা দায়ের করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, মানুষের সাথে বিভিন্ন কৌশলের আশ্রয় নিয়ে প্রতারণা করে আসছে শিহাব। সে সাইফুল নামের এক ব্যক্তির পাসপোর্টে থাকা নাম, পরিচয় ব্যবহার করে নগরের দু’টি বিলাসবহুল হোটেলে অবস্থান করে ও বিল পরিশোধ না করে সেখান থেকে কৌশলে পালিয়ে যায়। পাসপোর্টে থাকা মোবাইল নম্বরে হোটেলগুলো থেকে বিল পরিশোধের জন্য ফোন করা হলে সাইফুল ইসলাম বিভ্রান্ত হয়ে থানায় এসে মামলা দায়ের করেন। পরবর্তীতে অভিযান চালিয়ে শিহাবকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ, শিক্ষা উপমন্ত্রীর এপিএস পরিচয় দিয়ে তাসলিমা সাখাওয়াত নামে এক নারী থেকে দুই লাখ টাকা নেন শিহাব। কথা ছিল— এই টাকার বিনিময়ে তিনি কারাবন্দি তাসলিমার স্বামীকে জামিনে মুক্ত করবেন। কিন্তু এই টাকা আত্মসাৎ করেন শিহাব। এ অবস্থায় শিহাবের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করে তাসলিমা।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ