27 C
আবহাওয়া
১০:২৪ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের নতুন সূচি

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের নতুন সূচি

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের নতুন সূচি

বিএনএ ক্রীড়া ডেস্ক: চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল।কিন্তু ব্যস্ত সূচির কারণে এ সফর স্থগিত করে প্রায় ১৮ মাস পিছিয়ে দেয়া হয়েছে। ২০২৩ সালের মার্চের প্রথম সপ্তাহে বাংলাদেশ সফরে আসবে ইংলিশরা। এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। দুই সপ্তাহে ছয়টি সীমিত পরিসরের ম্যাচ আয়োজন করা হবে ঢাকা ও চট্টগ্রামে।

মঙ্গলবার(৩ আগস্ট) আনুষ্ঠানিক এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।যৌথ বিবৃতিতে জানানো হয়েছে, দুই দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এরআগে সোমবার (২ আগস্ট) দিনের শেষ ভাগে জানা যায়, অক্টোবরে অনুষ্ঠেয় বাংলাদেশ সফর স্থগিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

চলতি বছরে ভারতে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দেশটিতে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়ায় এবারের আসরটি শেষ পর্যন্ত সরিয়ে নিতে বাধ্য হয় বিসিসিআই । এরপর ঘোষণা করা হয় নতুন ভেন্যু। আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের ধুমধারাক্কা এই আসর।

যেহেতু আসর হওয়ার কথা ছিল ভারতে, উপমহাদেশের বাইরের দেশগুলো তাই এ অঞ্চলের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশকে বেছে নেয়। এর অংশ হিসেবে বর্তমানে বাংলাদেশ সফর করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এরপর ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে নিউজিল্যান্ড ক্রিকেট দলেরও বাংলাদেশে আসার কথা রয়েছে ।

এবারের টি-২০ বিশ্বকাপ হতে যাচ্ছে আরব আমিরাতে। আর বিশ্ব আসর শুরুর ঠিক আগেই সেখানে শুরু হবে স্থগিত হওয়া আইপিএল। আরব আমিরাতের তিন ভেন্যু দুবাই, আবুধাবি ও শারজায় আইপিএলের খেলা হবে। বিশ্বকাপের খেলাও হবে এই তিন ভেন্যুতে। তাই বিশ্বকাপের আগে ক্রিকেটারদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার পাশাপাশি ম্যাচ খেলোয়াড়দের অনুশীলনের সুযোগ করে দিতে চাইছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ।যার কারণেই মূলত ইংল্যান্ডের বাংলাদেশ সফর পিছিয়ে গেল।

এদিকে, সিরিজ পিছিয়ে দেয়ায় সুবিধা পাবে আইপিএলে খেলা ইংলিশ খোলায়াররা।পাশাপাশি ইংল্যান্ডের অন্যান্য ক্রিকেটাররাও তাদের সামনে ব্যস্ততায় ঠাঁসা এক সূচির আগে বিশ্রাম পাবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও তাদের সামনে আছে মর্যাদার অ্যাশেজ। এছাড়াও বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে অক্টোবরের ১৪ ও ১৫ তারিখে পাকিস্তানের বিরুদ্ধে ইংলিশদের দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ