36 C
আবহাওয়া
১:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বলপয়েন্টের দাম না বাড়ানোর প্রস্তাব করা হবে: শিক্ষামন্ত্রী

বলপয়েন্টের দাম না বাড়ানোর প্রস্তাব করা হবে: শিক্ষামন্ত্রী


বিএনএ, চাঁদপুর: বাজেট পরবর্তী আলোচনায় বলপয়েন্টের দাম না বাড়ানোর দাবি তোলা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, শিক্ষা উপকরণের ক্ষেত্রে বলপয়েন্টের দাম বাড়ানোর প্রস্তাব আছে। তবে বলপয়েন্টের দাম যেন না বাড়ানো হয় আমাদের সেই প্রস্তাব থাকবে।

শনিবার (৩ জুন) দুপুরে চাঁদপুর আল আমিন একাডেমীর বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষায় বাজেট বরাদ্দের পরিমাণ নিয়মিত বাড়ছে। তবে একই সময়ে জিডিপির আকার তুলনামূলকভাবে অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। জিডিপির হারে হয়তো শিক্ষায় বরাদ্দ কিছুটা কমেছে। আমি বার বার বলছি, আমাদের যে মেগা প্রজেক্টগুলো চলছে এগুলো শেষ হয়ে গেলে আমি আশা করি শিক্ষাই হবে আমাদের মেগা প্রজেক্ট।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমরা নতুন শিক্ষাক্রম তৈরি করেছি, প্রযুক্তি ও অবকাঠামো উন্নয়ন করা হয়েছে। সবচেয়ে জরুরি যেটি, শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আরও সব মিলিয়ে যেটি আমাদের বেশি দরকার, সেটি হলো গবেষণা। আর এবারও গবেষণায় বরাদ্দ রাখা হয়েছে। বিশ্বাস করি বিশ্ববিদ্যালয়গুলো বিগত দিনে যে বরাদ্দগুলো কাজে লাগাতে পারেনি, এবার তা কাজে লাগাতে পারবে। আমরা গবেষণা ও উদ্ভাবনে আরও এগিয়ে যাব।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউসুফ গাজী, ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, ফরিদা ইলিয়াছসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ