26 C
আবহাওয়া
১১:০৩ পূর্বাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন শুরু বৃহস্পতিবার

জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন শুরু বৃহস্পতিবার

জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন শুরু বৃহস্পতিবার

বিএনএ, ঢাকা: তিন দিনব্যাপী ৪১তম জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন শুরু হচ্ছে বৃহস্পতিবার (৪ মে)। সম্মেলনের এবারের প্রতিপাদ্য ‘তুমি নব নব রূপে এসো প্রাণে।’

বৃহস্পতিবার বিকেল ৪টায় সম্মেলনের উদ্বোধন করবেন প্রথিতযশা চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার। মঙ্গলবার (২ মে) ছায়ানট সংস্কৃতি ভবন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তিন দিনব্যাপী এ আয়োজনে অংশ নিচ্ছেন পরিষদের ৭২টি শাখার পাঁচ শতাধিক শিল্পী, সাংস্কৃতিককর্মী ও সংগঠক।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের ঢাকা মহানগর শাখার শিল্পীরা মঞ্চস্থ করবেন গীতিআলেখ্য ‘আন অমৃতবাণী’। এই গীতিআলেখ্য গ্রন্থনা করেছেন মহুয়া মঞ্জরী সুনন্দা ও দীপ্র নিশান্ত; নৃত্য পরিচালনা করবেন সুদেষ্ণা স্বয়ংপ্রভা তাথৈ। পরে সন্ধ্যায় সংগীতানুষ্ঠান, আবৃত্তি ও শেষে জাতীয় সংগীত পরিবেশনায় শেষ হবে প্রথমদিনের অধিবেশন।

ম্মেলনের শেষ দিনে রবীন্দ্রপদক প্রদান করা হবে মুক্তিযোদ্ধা ও অভিনয়শিল্পী সৈয়দ হাসান ইমাম ও শিক্ষাবিদ সঙ্গীতজ্ঞ অধ্যাপক আ.ব.ম. নুরুল আনোয়ারকে। শেষ দিনের আয়োজনে প্রধান অতিথি থাকবেন শিক্ষাবিদ অনুপম সেন। এদিন সমাপনী বক্তব্য রাখবেন পরিষদের সভাপতি সন্‌জীদা খাতুন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ