36 C
আবহাওয়া
৫:৩৭ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » তারকারা টুইটারের ব্লু টিকের জন্য অর্থ দিতে চান না

তারকারা টুইটারের ব্লু টিকের জন্য অর্থ দিতে চান না

টুইটারের সব কার্যালয় বন্ধ

বিএনএ, বিশ্বডেস্ক : একসময় টুইটারের ব্লু টিক সার্ভিস ফ্রি ছিল। ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর ব্লু টিকের বিনিময়ে অর্থ দিতে হবে বলে ঘোষণা দেন। তবে তার এ ঘোষণায় চটেছেন অনেক তারকা।

অনেক সেলিব্রেটি ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন যে, তারা তাদের ব্লু টিকের জন্য কোনো অর্থ পরিশোধ করবেন না। এর ফলে টুইটারের ব্লু টিকধারী ব্যবহারকারীর সংখ্যা কমবে।

চলতি এপ্রিলের ১ তারিখ থেকে যেসব ব্যবহারকারী তাদের ব্লু টিকের (টুইটার ব্লু প্রোগ্রাম) জন্য মাসে ৮ মার্কিন ডলার করে পরিশোধ না করবেন, তাদের ব্লু টিক সরানোর কাজ শুরু করবে টুইটার।

টুইটার কেনার পর এটিকে লাভজনক করতে ইলন মাস্কের মহাপরিকল্পনার অংশ ছিল অর্থের বিনিময়ে ব্লু টিক চালু করা। কিন্তু অনেকেই বলছেন, যে কেউ যদি অর্থের বিনিময়ে ব্লু টিক কিনতে পারে, তাহলে আগে এটির যে আবেদন ছিল, সেটি আর থাকবে না। এমনকি অপব্যবহারকারীরা ব্লু টিক কিনে ভুয়া তথ্য ছড়ানোর কাজে লিপ্ত হবে।

মিউজিশিয়ান আইস স্পাইস বলেছেন, ‘যেহেতু আমার অ্যাকাউন্টে ১২ লাখ ফলোয়ার আছে, তাই মানুষ সহজেই আমাকে চিনবে। আমার নামে ভুয়া প্রোফাইল করে এত ফলোয়ার পাওয়া সম্ভব না। তাই ব্লু টিক কেনার প্রয়োজন নেই।’

আইস স্পাইসের কথায় হয়তো যুক্তি আছে। কিন্তু মানুষ সবসময় প্রোফাইল আসল না নকল, তা যাচাই করতে প্রোফাইলে ক্লিক করে নাও দেখতে পারেন। তারা হয়তো ধরে নেবেন এটিই আসল। যদিও তা ভুয়া প্রোফাইল হতে পারে।

টুইটার যখন প্রথম এই ভেরিফিকেশন প্রোগ্রামটি চালু করে, তখন অনেকেই ৮ ডলার দিয়ে ব্লু টিক কিনে নিজেদের প্রোফাইল অন্য সেলিব্রেটিদের নামে পরিবর্তন করেন। এতে ব্যবহারকারীরা ভুল বোঝাবুঝির শিকার হন। তখন অনেকেই ব্লু টিক কিনে বাস্কেটবল সুপারস্টার ল্যাবরন জেমসের নামে প্রোফাইলের নাম পরিবর্তন করে ভুয়া তথ্য ছড়িয়েছিলেন।

ল্যাবরন জেমস এখন টুইটার ব্লু সাবসক্রাইব করবেন না বলে জানিয়েছেন।

অভিনেতা উইলিয়াম শ্যাটনার ইলন মাস্ককে মেনশন করে টুইটে বলেছেন, ‘আপনি এখন আমাকে এমন একটা জিনিসের জন্য অর্থ দিতে বলছেন যেটা একসময় ফ্রি ছিল?’

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ