28 C
আবহাওয়া
৯:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » রাসকে এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত

রাসকে এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত


বিএনএ, রাঙ্গামাটি : রাঙ্গামাটি সরকারি কলেজে (রাসক) উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার্থীদের জন্য দোয়া ও বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ নভেম্বর) পবিত্র ধর্মগ্রন্থসমূহ পাঠের মধ্য দিয়ে কলেজের মূল ভবনের ২০৬ হল কক্ষে অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীরা হামদ, নাতে-রাসূল ও গজল পরিবেশন করেন।

গণিত বিভাগের বিভাগীয় প্রধান মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্ব ও ইসলামের ইতিহাস-সংস্কৃতি বিভাগের প্রভাষক ওয়ালিদ হোসেনের সঞ্চালনায় দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-অধ্যক্ষ প্রফেসর জাহেদা সুলতানা, শিক্ষক পরিষদের সম্পাদক ও উদ্ভিদ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান রনজিত বিশ্বাস, ইউনেস্কো রিসার্চ ফেলো’ শামসুল মুক্তাদির এবং রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল।

দোয়া মাহফিলে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামুলক বক্তব্য রাখেন রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আবু সৈয়দ চৌধুরী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ ফেরদৌস কবির।

দোয়া মাহফিলে বক্তারা বলেন, আলোকিত মানুষ হওয়ার পথে তোমরা আজ এগিয়ে এসেছো অনেক দূর। মনে রাখতে হবে, জীবনের প্রতিটি মুহুর্ত খুবই গুরুত্বপূর্ণ এবং মহান সৃষ্টিকর্তার পরেই নিজ নিজ জীবনের কাঙ্খিত বিকাশের স্বার্থে শিক্ষার্থীদের উচিত পিতা-মাতা, শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞ থাকা।

বক্তারা আরও বলেন, পরীক্ষায় ভালো প্রস্তুতি থাকার পরেও পরীক্ষা ভীতিতে শিক্ষার্থীরা কাঙ্খিত ফলাফল অর্জনে ব্যর্থ হয়। তাই পরীক্ষার আগ মুহূর্তে এসে হতাশ হলে চলবে না, পরীক্ষার ভয় কাটিয়ে উঠতে হবে। পরীক্ষায় সাফল্যের জন্য দরকার দৃঢ় আত্মবিশ্বাস ও সাহস।

অনুষ্ঠানে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। শেষে পরীক্ষার্থীদের জন্য দোয়া পরিচালনা করেন কলেজ গেইট মসজিদের ইমাম।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ