28 C
আবহাওয়া
৪:৪৯ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » মুফতি ইব্রাহীম রিমান্ড শেষে কারাগারে

মুফতি ইব্রাহীম রিমান্ড শেষে কারাগারে

মুফতি ইব্রাহীম রিমান্ড শেষে কারাগারে

বিএনএ, ঢাকা   (আদালত প্রতিবেদক): মোহাম্মদপুর থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইসলামিক বক্তা মুফতি কাজী ইব্রাহীমকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (২ অক্টোবর) দুই দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাসানুজ্জামান।

অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বুধবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর)রাজধানীর মোহাম্মদপুর থানায় রাতে মামলাটি করেন জেড এম রানা নামে এক ব‌্যক্তি।

ওয়াজ মাহফিল, ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করে সম্প্রতি করোনাভাইরাসের টিকাসহ নানা ধরনের উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় মুফতি কাজী ইব্রাহীম আলোচিত-সমালোচিত হন।

২৮ সেপ্টেম্বর ভোরে মোহাম্মদপুরের জাকির হোসেন রোডের বাসা থেকে ইব্রাহীমকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে গ্রেফতার করার কথা জানানো হয়।

মামলায় একটি স্কুলের টাকা আত্মসাৎ, চাঁদা দাবি এবং প্রতারণার অভিযোগ আনা হয়েছে। আর গোয়েন্দা পুলিশের মামলায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে ‘উগ্র বক্তব্য’ দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ