35 C
আবহাওয়া
৭:২১ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে ইয়াবা উদ্ধার: রোহিঙ্গাসহ আটক ২

টেকনাফে ইয়াবা উদ্ধার: রোহিঙ্গাসহ আটক ২

টেকনাফে ইয়াবা উদ্ধার রোহিঙ্গাসহ আটক ২

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে নয়াবাজার পশ্চিম সাতঘরিয়া পাহাড়ি এলাকায় ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় এক রোহিঙ্গাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব।

আটকরা হলেন, হোয়াইক্যং ইউনিয়নের ৭নং ওয়ার্ড নয়াবাজার পশ্চিম সাতঘরিয়া পাড়ার মৃত নুরুল হোসেনের ছেলে জাহিদ হোসেন প্রকাশ ধইল্যা (৩৫) ও উখিয়া ১৪-নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ/৫ এর বাসিন্দা মৃত দিল মোহাম্মদের ছেলে সৈয়দ সালাম প্রকাশ সাইদুল ইসলাম (২৩)।

বুধবার (২ আগস্ট) দুপুরে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী।

মো. আবু সালাম চৌধুরী বলেন , মঙ্গলবার (১ আগস্ট) সন্ধ্যায় র‌্যাব-১৫, কক্সবাজারের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যংয়ের ৭নং ওয়ার্ড নয়াপাড়া পশ্চিম সাতঘরিয়া পাড়ার শিয়ালিয়া পাহাড়ের ওপর কয়েকজন ব্যক্তি মাদক নিয়ে অবস্থান করছে বলে খরব পায়।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, চৌকস দল ওই স্থানে মাদকবিরোধী বিশেষ অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে মাদক কারবারিরা পালানোর চেষ্টা করেন। পরে র‍্যাব তাদের ধাওয়া দিয়ে রোহিঙ্গাসহ দুইজন মাদক কারবারিকে আটক করা হয়েছে।

এরপর আটকদের দেহ ও সঙ্গে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে ২৫ হাজার ৭শত পিস ইয়াবা ট্যাবলেট, ২টি স্মার্ট ও ১টি বাটন মোবাইল ফোন এবং ৩টি সীম কার্ড জব্দ করা হয়।

আবু সালাম চৌধুরী আরও বলেন, আটক মাদক কারবারিরা স্বীকার করে, অভিযানের সময় আরও তাদের তিন সহযোগী পালিয়ে যান। আটক ও পলাতক মাদক ব্যবসায়ীরা বেশকিছু দিন ধরে ইয়াবা কেনা-বেচার সঙ্গে জড়িত।

তারা আরও জানায়, পার্শ্ববর্তী সীমান্ত এলাকা থেকে মাদক সংগ্রহ করে, এবং আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে মাদক ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে টেকনাফের পাহাড়ি এলাকাগুলো ব্যবহার করে থাকে বলে স্বীকার করেন। উদ্ধার মাদক ও আটকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বিএনএনিউজ/শাহীন,বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ