31 C
আবহাওয়া
১:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মেয়র প্রার্থীসহ আরও ১৯ জনকে বিএনপির শোকজ

মেয়র প্রার্থীসহ আরও ১৯ জনকে বিএনপির শোকজ

বিএনপি লোগো

বিএনএ, বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপনসহ ১৯ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বিএনপি। কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তা ২৪ ঘণ্টার মধ্যে লিখিত আকারে জানাতে বলা হয়েছে নোটিশের মাধ্যমে।

বৃহস্পতিবার (১ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত কারণদর্শানোর নোটিশ পৌঁছে দেয়া হয় প্রার্থীদের কাছে।

শোকজপ্রাপ্তরা হলেন স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন, কাউন্সিলর প্রার্থী মহানগর বিএনপির যুগ্মআহ্বায়ক হাবিবুর রহমান, শাহ আমিনুল ইসলাম, হারুন অর রশিদ, আহ্বায়ক কমিটির সদস্য সেলিম হাওলাদার, মহানগর যুবদলের সহসভাপতি হুমায়ুন কবির, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মহানগর মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জেসমীন সামাদ, আহ্বায়ক কমিটির সদস্য সেলিনা বেগম, রাশিদা পারভীন, জাহানারা বেগম, নগর বিএনপির সাবেক সহশিশুবিষয়ক সম্পাদক মো. ইউনুস মিয়া, সিদ্দিকুর রহমান, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মী মনিরুল ইসলাম, কাজী মোহাম্মদ শাহীন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জোবায়ের আবদুল্লাহ সাদি, ২৪ নম্বর ওয়ার্ডে ফিরোজ আহম্মেদ, ২৬ নম্বর ওয়ার্ডে ফরিদ উদ্দিন হাওলাদার এবং ৩০ নম্বর ওয়ার্ডে খায়রুল মামুন রয়েছেন এই তালিকায়।

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় তাদের বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা ২৪ ঘণ্টার মধ্যে লিখিত আকারে জানাতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন বলেন, বৃহস্পতিবার রাত ১১টার দিকে মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ আমার হোয়াটসঅ্যাপে নোটিশ পাঠিয়েছেন।

তিনি বলেন, মহানগর বিএনপি বলছে, আমি বিএনপির কেউ না। তাহলে আমাকে শোকজ করা হলো কিভাবে। তার পরেও যেহেতু আমাকে শোকজ করা হয়েছে আমি এর লিখিত জবাব দেব।

মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ বলেন, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে আওয়ামী লীগ সরকারের অধীনে সকল নির্বাচন বর্জন করেছে বিএনপি। অথচ কতিপয় নেতাকর্মী বরিশাল সিটি নির্বাচনে অংশ নিয়ে সিদ্ধান্ত উপেক্ষা করেছেন। তাদেরকে প্রাথমিক সদস্য পদসহ দল থেকে আজীবনের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

এর আগে, একই কারণে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে অংশগ্রহণ করায় ৮ নেতাকে শোকজ করেছে বিএনপি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ