27 C
আবহাওয়া
৬:৪৪ পূর্বাহ্ণ - জুন ২৩, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর উপহার পেল ২২ হাজার পরিবার

প্রধানমন্ত্রীর উপহার পেল ২২ হাজার পরিবার

প্রধানমন্ত্রীর উপহার পেল ২২ হাজার পরিবার

বিএনএ,চট্টগ্রাম: প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়েছে চট্টগ্রামের ২২ হাজার পরিবার। ঈদ উপহার হিসেবে প্রত্যেক পরিবারকে দেওয়া হয় ২ হাজার ৫০০ টাকা।

রোববার (২ মে) বিষয়টি জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমান। করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত দরিদ্র ও অসহায় মানুষকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে সহযোগিতা পাঠানোর দ্বিতীয় পর্যায়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক ১৪ এপ্রিল থেকে সাম্প্রতিক লকডাউনে সাময়িক কর্মহীন হয়ে পড়া মানুষদের সরকারি সহযোগিতার তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, ‘সাম্প্রতিক লকডাউনে সাময়িক কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ যেমন– পরিবহন শ্রমিক, দিনমজুর, রিকশা-ভ্যান চালক, নির্মাণ শ্রমিক, চর্মকার, নরসুন্দর, হিজড়া, বেদে সম্প্রদায়, প্রতিবন্ধী ও বস্তিবাসী নিম্ন আয়ের ২৬ হাজার ৮০০ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী চাল, ডাল, সয়াবিন তেল, চিনি, আলু, লবণ, সাবান ইত্যাদি বিতরণ করা হয়েছে। এছাড়াও চট্টগ্রামের সম্মানিত সংসদ সদস্যরা, রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দও ত্রাণ কাজে সমানভাবে অংশগ্রহণ করছেন। নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত যেসব পরিবার প্রকাশ্যে ত্রাণ চাইতে কুণ্ঠা বোধ করে তারা জেলা প্রশাসনে এসএমএস বা ফোন করলেও রাতের বেলায় বাড়ি গিয়ে এসব উপহার সামগ্রী/খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছে জেলা প্রশাসনের টিম।’

তিনি আরও বলেন, ‘আজকে চট্টগ্রামের ২২ হাজার পরিবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২ হাজার ৫০০ টাকা করে পেয়েছেন। বাকি পরিবারগুলো পর্যায়ক্রমে আগামী তিন দিনের মধ্যে উপহার হিসেবে দেওয়া এ অর্থ পাবেন।’

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা প্রান্ত থেকে উপস্থিত ছিলেন– জাতীয় সংসদের হুইপ শামছুল হক চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমদ, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র, চট্টগ্রাম বিভাগের সম্মানিত বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম রেঞ্জ, পুলিশ কমিশনার, চট্টগ্রাম, পুলিশ সুপার, চট্টগ্রাম, রাজনৈতিক-ব্যবসায়িক নেতৃবৃন্দ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ