28 C
আবহাওয়া
৫:৩৩ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম: করোনা পরীক্ষা হ্রাস,নতুন শনাক্ত ৮৪,মৃত্যু ৪

চট্টগ্রাম: করোনা পরীক্ষা হ্রাস,নতুন শনাক্ত ৮৪,মৃত্যু ৪

করোনা আপডেট:২৪ ঘন্টায় করোনাশূন্য চট্টগ্রাম

বিএনএচট্টগ্রাম অফিস : গত চব্বিশ ঘণ্টায়( শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে পাঁচটি ল্যাবে ৮৩১টি নমুনা পরীক্ষায় ৮৪ জনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা হয়নি আরও পাঁচটি ল্যাবে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ৬৭ জন এবং উপজেলার ১৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় সংক্রমিত হয়েছে ৫০ হাজার ১৭৪ জন। এসময় করোনায় সংক্রমিত হয়ে ৪ জনের মৃত্যু হয়। যাদের মধ্যে নগরের ২ জন এবং উপজেলার ২ জন। রোববার (২ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

নমুনা পরীক্ষা

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৯০টি নমুনা পরীক্ষায় ৩০ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৫টি নমুনা পরীক্ষায় ২৪ জন, চট্টগ্রাম মেডিকেল সেন্টারে ১৯টি নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষায় ১৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনা পরীক্ষায় ১০ জন কোভিড-১৯ এ সংক্রমিত হয়।

 

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষায় হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় ৫টি ল্যাবে ৮৩১টি নমুনা পরীক্ষায় নতুন ৮৪ জনসহ চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ৫০ হাজার ১৭৪ জন। যাদের মধ্যে নগরে ৪০ হাজার ২১২ জন এবং উপজেলার ৯ হাজার ৯৬২ জন। এসময় করোনা রোগে আক্রান্ত হয়ে নতুন ৪ জনসহ মোট ৫২৮ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে নগরের ৩৯১ জন এবং উপজেলার ১৩৭ জন।

বিএনএনিউজ২৪/ আমিন 

Loading


শিরোনাম বিএনএ