30 C
আবহাওয়া
৩:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » শিল্প মন্ত্রণালয়ের জমি লিজ না দেওয়ার সুপারিশ

শিল্প মন্ত্রণালয়ের জমি লিজ না দেওয়ার সুপারিশ

বৃহস্পতিবার জাতীয় সংসদের বিশেষ অধিবেশন

বিএনএ, ঢাকা: শিল্প মন্ত্রণালয় থেকে ভবিষ্যতে আর কোনো জমি লিজ দেয়া না হয় সে বিষয়ে মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি।  রোববার (২ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ আসে।

আমির হোসেন আমুর সভাপতিত্বে সংসদ ভবনে কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটির সদস্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ, কে এম ফজলুল হক, মেহাম্মদ সাহিদুজ্জামান এবং কাজিম উদ্দিন আহম্মেদ অংশগ্রহণ করেন।

বৈঠকে ‘বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিল, ২০২২’ এবং ‘বাংলাদেশ শিল্প-নকশা বিল, ২০২২’ কমিটিতে পরীক্ষা-নিরীক্ষা করে সংশোধিত আকারে পাসের উদ্দেশ্যে জাতীয় সংসদে উত্থাপনের জন্য সর্বসম্মতভাবে সুপারিশ করা হয়।

বৈঠকে বিএসটিআইর বাস্তবায়নাধীন ‘মডার্নাইজেশন অব বিএসটিআই রিজিওনাল অফিস অ্যাট চট্টগ্রাম অ্যান্ড খুলনা) (১ম সংশোধিত) প্রকল্প কাজের অগ্রগতি এবং অষ্টম, পঞ্চম বার্ষিক পরিকল্পনা অনুযায়ী ২০২৫ সাল নাগাদ ম্যানুফ্যাকচারিং খাতে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা এবং বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

এ বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ