30 C
আবহাওয়া
২:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে তারকেশ্বর দস্তিদার’র ভাস্কর্য্য স্থাপনকল্পে পথসভা

বোয়ালখালীতে তারকেশ্বর দস্তিদার’র ভাস্কর্য্য স্থাপনকল্পে পথসভা

বোয়ালখালীতে তারকেশ্বর দস্তিদার’র ভাস্কর্য্য স্থাপনকল্পে পথসভা

বিএনএ, বোয়ালখালী (চট্টগ্রাম) : চট্টগ্রামের বোয়ালখালীতে বিপ্লবী তারকেশ্বর দস্তিদারের ভাস্কর্য্য স্থাপনকল্পে পথসভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২ এপ্রিল) সকাল ১০টায় উপজেলার দক্ষিণ সারোয়াতলী দেশবন্ধু সংসদ প্রাঙ্গণে বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের উদ্যোগে এ পথসভা অনুষ্ঠিত হয়।

পরিষদের সাংষ্কৃতিক সম্পাদক কাজল দত্তের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সিঞ্চন ভৌমিকের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি পংকজ চক্রবর্ত্তী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য সুনীল দাশ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের আজীবন সদস্য জয়নাল আবেদীন, ত্রিদীপ চৌধুরী, পরিষদের সদস্য রঞ্জন বোস, মো: জাহাঙ্গীর আলম, সুভাষ চৌধুরী, পরিষদের উপদেষ্টা প্রবীর দাশ গুপ্ত নন্তু, কাজল নন্দী, চন্দন দাশ, শিক্ষিকা সুলতানা রাজিয়া, চিন্ময় পালিত, প্রকাশ চৌধুরী, রাহুল দে, প্রান্ত দে।

বক্তারা বলেন, কোলকাতা কলেজ স্ট্রীট রোডে ২০০০ সালে ঐতিহাসিক বিপ্লবী নেতা তারকেশ্বর দস্তিদারের ভাস্কর্য স্থাপন করা হলেও নিজ দেশে তার কোন ভাস্কর্য স্থাপন করা হয়নি। অর্থাৎ নিজ দেশে জন্মগ্রহণ করেও পরবাসী, যা আমাদের দেশের মুক্তিকামী মানুষের জন্য খুবই লজ্জা এবং চিন্তার বিষয়। বিপ্লবী নেতা তারকেশ্বর দস্তিদারের দেশপ্রেম ও আত্মত্যাগ আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

বক্তারা আরও বলেন, স্মৃতি পরিষদের পক্ষ থেকে দস্তিদারের জন্মভূমি চট্টগ্রাম বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়ন পরিষদে ভাস্কর্য স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়। সকল দেশপ্রেমিক মানুষকে ঐক্যবদ্ধ হয়ে যুগে যুগে স্বাধীনতা সংগ্রামী মানুষদের প্রেরণাদানকারী শহীদ বিপ্লবী নেতা তারকেশ্বর দস্তিদারের রক্তকে শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে ভাস্কর্য নির্মাণে সর্বোচ্চ সহযোগিতা কামনা করি।

এছাড়াও বক্তারা বিপ্লবী তারকেশ্বর দস্তিদারের বাড়িঘর-জায়গা জমিগুলো সরকারিভাবে উদ্ধার করে আগামী প্রজন্মের জন্য বিপ্লবী ও মুক্তিযোদ্ধাদের স্মৃতি জাদুঘর করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।

বিএনএনিউজ/ বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ