39 C
আবহাওয়া
৬:৩৫ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » নতুন রাজনৈতিক দল ডিআরপি’র আত্মপ্রকাশ

নতুন রাজনৈতিক দল ডিআরপি’র আত্মপ্রকাশ

শাহেদা ওবায়েদ

ঢাকা: ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’ (ডিআরপি) নামে নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হয়েছে। নতুন দলের আহ্বায়ক হিসেবে রয়েছেন,বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের স্ত্রী শাহেদা ওবায়েদ।তিনি বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের মা, ঢাকা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান ও রাজধানীর তিতুমীর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ।

শনিবার(২ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শাহেদা ওবায়েদ।

বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকার, খন্দকার মোশতাক আহমদের সরকারের মন্ত্রী ছিলেন। পরে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বিএনপিতে যোগ দেন।

সাবেক রাষ্ট্রপতি এরশাদের ৯বছরের শাসনের সময়কালের শেষ দিকে মহাসচিব থাকা অবস্থায় বিএনপি থেকে বহিষ্কৃত হন এবং পাল্টা বিএনপি(ওবায়েদ) গঠন  করেন। পরবর্তীতে নাম পরিবর্তন করে বাংলাদেশ জনতা দল নামকরণ করেছিলেন। পরে দলসহ ফের বিএনপিতে যোগ দিয়ে ১৯৯৬ সাল ও ২০০১ সালে ফরিদপুর থেকে দলটির এমপি নির্বাচিত হন।

সংবাদ সম্মেলনে শাহেদা ওবায়েদ বলেন, আমরা একটি নতুন রাজনৈতিক দলের যাত্রা শুরু করেছি। আমাদের এটি প্রথম পদক্ষেপ। এই দলটির নাম হচ্ছে ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’-ডিআরপি। বাংলায় হচ্ছে ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’।

দল গঠনের উদ্দেশ্য তুলে ধরে অধ্যক্ষ শাহেদা ওবায়েদ বলেন, ‘৩০-৩৫ বছর ধরে আপনারা সবাই জানেন দেশে দলীয়করণ, তারপরে পরিবারকরণ, বর্তমানে আমিকরণ…এসব করণ থেকে আমরা দেশকে মুক্ত দেখতে চাই। আমরা যোগ্য মেধাবী, দক্ষ ও দেশপ্রেমিক মানুষের মূল্যায়ন চাই। আজকে সেই উদ্দেশেই আমাদের পা রাখা।’

সংবাদ সম্মেলনে নতুন দল গঠন করলেও নির্বাচন না করার কথা জানান তিনি। শাহেদা বলেন, আমি নির্বাচন করব না। কিন্তু তারপরও আমি চাই, একটা শুরু হোক। আমি মনে করি, ভালো একটা শুরু হলে, ভালো কিছু লোক নিয়ে শুরু করতে পারলে নিশ্চয়ই আমরা এগিয়ে যেতে পারব।

বিএনএ,এসজিএন/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ