30 C
আবহাওয়া
২:৪৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অনশনে জাবি কর্মচারীরা

অনশনে জাবি কর্মচারীরা


বিএনএ, জাবি : বিএনএ, জাবিঃ চাকরি স্থায়ীকরণের দাবিতে আমরণ অনশনে বসেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীরা। সোমবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে এই কর্মসূচী শুরু করেন তারা।

অস্থায়ী কর্মচারীদের মুখপাত্র শামছু মিয়া বলেন, ‘আমরা আট দশ বছর ধরে বিশ্ববিদ্যালয়ে দৈনিক মজুরী ভিত্তিক চাকরি করলেও প্রশাসন শুধু আমাদেরকে আশ্বাস দিয়ে যায়, কোন পদক্ষেপ গ্রহণ করে না। আমরা কয়েক দফায় স্মারকলিপিও পেশ করেছি। এবারে আমাদের কর্মসূচী ততক্ষণ চলতে থাকবে যতক্ষণ আমাদের জন্য কোন পদক্ষেপ না নেন। আমাদের দাবি একটাই চাকরী স্থায়ীকরণ।’

অনশনকারী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের নিরাপত্তা প্রহরী সোহেল রানা বলেন, ‘এখানে আমরা শতাধিক কর্মচারী সকাল থেকে অনশনে আছি। শরীর খারাপ হয়ে গেছে। যতক্ষণ প্রশাসন চাকরির দাবি মেনে না নিবে ততক্ষণ অনশন চালিয়ে যাবো। প্রয়োজনে সারারাত এখানে কাটিয়ে দিবো।’

এদিকে দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ১৮ নং হল পরিদর্শন শেষে অনশনরতদের সাথে কথা বলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য দিল আফরোজ।

এসময়, কর্মচারীদের অনশন প্রত্যাহার করে নিজ নিজ কাজে ফিরে যাওয়ার আহ্বান জানান এবং চাকরিতে তাদের অগ্রাধিকার দেওয়ার জন্য অনুরোধ করেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলমের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিএনএ/ সানভীর/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ