34 C
আবহাওয়া
৮:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চবি ইতিহাস বিভাগের সভাপতি হলেন অধ্যাপক শামীমা হায়দার

চবি ইতিহাস বিভাগের সভাপতি হলেন অধ্যাপক শামীমা হায়দার


বিএনএ, চবি :  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের নতুন সভাপতি (১৮তম) হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. শামীমা হায়দার।শুক্রবার (০১ ডিসেম্বর) দুপুর ১২ টায় বিদায়ী সভাপতি অধ্যাপক ড. আবদুল্লাহ আল-মাসুমের কাছ থেকে বিভাগের সকল দায়িত্ব বুঝে নেন।

এ সময় কলা ও মানববিদ্যা অনুষদের ডিন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল হক, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক ড. নুরুল ইসলামসহ বিভাগের অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক শামীমা হায়দার বলেন, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ সমগ্র দেশের মধ্যে একটি ঐতিহ্যবাহী বিভাগ। এই বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়া আমার জন্য আশীর্বাদ। আমার শ্রদ্ধেয় সকল শিক্ষককে আমি স্মরণ করছি। প্রিয় বিভাগের অতীতের ঐতিহ্য ধরে রাখতে ও সবার আশার প্রতিফলন ঘটাতে আমি শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ ও সকল ছাত্রছাত্রীদের সহযোগিতা কামনা করছি।”

শামীমা হায়দার উপমহাদেশের বিখ্যাত ইতিহাসবিদ প্রফেসর ড. আবদুল করিম এবং জাতীয় অধ্যাপক ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীনের সরাসরি শিক্ষার্থী। অধ্যাপক ড. মাহমুদুল হকের তত্ত্বাবধানে তিনি ২০০৭ সালে এম.ফিল ও ২০১৬ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

বিএনএ/ সুমন, ওজি

Loading


শিরোনাম বিএনএ