29 C
আবহাওয়া
১:৪২ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রতিহিংসায় তারেক-জোবাইদার বিরুদ্ধে পরোয়ানা: মির্জা ফখরুল

প্রতিহিংসায় তারেক-জোবাইদার বিরুদ্ধে পরোয়ানা: মির্জা ফখরুল

রাজনৈতিক সংকট নিরসনে সরকারকেই উদ্যোগ নিতে হবে: ফখরুল

বিএনএ ডেস্ক: সরকার রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। এ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (অক্টোবর) বিকালে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে যে মামলায় গ্রেপ্তারি পরোয়ারা জারি করা হয়েছে, তার কোনো ভিত্তি নেই। আওয়ামী লীগ সরকার শুরু থেকে রাজনৈতিক প্রতিহিংসার জন্য এসব মামলা করেছে। উদ্দেশ্য একটাই, এসব মামলা করে তাদেরকে মূলত বাংলাদেশ থেকে দূরে সরিয়ে রাখা, রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার একটা প্রচেষ্টামাত্র।’

গ্রেপ্তারি পরোয়ানা জারির তীব্র নিন্দা জানাচ্ছি অবিলম্বে এই গ্রেপ্তারি পরোয়ানা ও মামলা প্রত্যাহারের দাবি জানান মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে গৃহে অন্তরীণ করে রাখা হয়েছে। মিথ্যা মামলাগুলো দিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বিদেশে থাকতে বাধ্য করা হচ্ছে। তার সহধর্মিণী যিনি একেবারেই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত না, তিনি একজন পেশাজীবী মেধাবী চিকিৎসক। শুধু এই পরিবারের বধূ হওয়ার কারণে, রাজনৈতিক কারণে তার বিরুদ্ধে এই মামলা নিয়ে আসা হয়েছে, তার বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের করা মামলায় মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালত তারেক রহমান ও জোবাইদা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। বিচারক আসাদুজ্জামান দুদকের এই মামলার অভিযোগপত্র গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানার এই আদেশ দেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ