25 C
আবহাওয়া
৮:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দ্রব্যমূল্য বাড়ে : গয়েশ্বর

আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দ্রব্যমূল্য বাড়ে : গয়েশ্বর

সরকারের পাপের বোঝা অনেক ভারী: গয়েশ্বর

বিএনএ ঢাকা: দুর্নীতির মাধ্যমে ক্ষমতাসীন দলের সিন্ডিকেট জিনিসপত্রের দাম বাড়াচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সরকারের পাপের বোঝা অনেক ভারী বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশে দ্রব্যমূল্য বাড়ে এবং সাম্প্রদায়িক সহিংসতা ঘটে। বাজারে কোন জিনিসপত্রের অভাব নাই, অথচ দাম বেশি। অর্থনৈতিক ভাষায় সাধারণত বাজারে যখন পণ্যের যোগান কম থাকে, ক্রেতা চাহিদা বেশি থাকে তখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হয়। কিন্তু সব কিছুই পর্যাপ্ত আছে, সব কিছুর উৎপাদন আছে অথচ মাঝখানে দ্রব্যের মূল্য বাড়ছে কার স্বার্থে? একমাত্র আওয়ামী লীগের সিন্ডিকেটের স্বার্থে। দেশের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের পাশাপাশি অন্যান্য জিনিসের দাম বাড়ছে। যারা ব্রিজে রডের বদলে বাঁশ দেয়, তাদের দাম বাড়ছে, পুলিশের দাম বাড়ছে। আর দাম কমছে গণতান্ত্রিক মূল্যবোধের, সৎলোকের, যারা দিন আনে দিন খায় তা‌দের।

তিনি বলেন, জনগণের পিঠ যখন দেয়ালে ঢেকে যায় তখন তারা চুপ করে বসে থাকতে পারে না। যতই ছল চাতুরি করুক সরকারের ক্ষমতায় থাকার মেয়াদ শেষ। তাদের ক্ষমতায় থাকার মতো কোনো পরিবেশ ও পরিস্থিতি নেই। রাজপথ দখল করে সরকারকে বিদায় করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। প্রতিবাদের ভাষা শক্ত না হলে সরকার ক্ষমতা দখল করে থাকবে বলে জানান তিনি।

এই বিএনপি নেতা বলেন, বাংলাদেশে কোনো ধর্মের লোকই নিরাপদ না। যে দেশে গণতন্ত্র থাকে না, সে দেশে মানুষ নিরাপদ নয়। তবে দুর্নীতিবাজ, ঘুষখোর এবং যারা টেলিভিশনে গিয়ে মিথ্যা কথা বলেন তারা নিরাপদে আছেন বলে মন্তব্য করেন গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ