23 C
আবহাওয়া
১১:৩০ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » আমি চাই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের কাণ্ডারী হবে ছাত্রলীগ-শেখ হাসিনা

আমি চাই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের কাণ্ডারী হবে ছাত্রলীগ-শেখ হাসিনা

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনএ, ঢাকা:  বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতা কর্মীদের আগামীতে দেশকে নেতৃত্ব দিতে সঠিক প্রস্তুতি নিতে আহবান জানিয়ে বলেছেন, আমি চাই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের কাণ্ডারী হবে ছাত্রলীগ। আমরা চাই দেশের ছেলে মেয়েরা দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠুক। তাই স্মার্ট বাংলাদেশের পরিকল্পনা। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের জনগণ হবে স্মার্ট জনশক্তি।

শুক্রবার(১সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের স্মরণে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ ভাষণ দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। সঞ্চালনা করেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এর আগে পৌনে তিনটায় জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে ছাত্র সমাবেশ শুরু হয়। পরে ১৫ আগস্ট নিহত সকল শহীদ স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে শেখ হাসিনাকে ব্যাজ পরিয়ে দেন ছাত্রলীগ নেত্রীরা। এরপর ছাত্রলীগ প্রকাশিত ‘মাতৃভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্রলীগের নেতা কর্মীদের বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ার আহবান জানিয়ে বলেন, তিনি কারাগারে বসে বসে এই বই লিখেছেন। তিনি বলেন, “জাতির পিতা শেখ মুজিবুর রহমান বলেছিলেন রাজনৈতিক প্রতিষ্ঠানে প্রয়োজন সঠিক নেতৃত্ব”। পিতার এই বক্তব্য অনুরসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে কোন প্রতিষ্ঠান চালাতে গেলে দরকার সঠিক নেতৃত্বের।তাই ছাত্রলীগের নেতা কর্মীদের সেভাবে গড়ে তোলার আহবান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যারা বাংলাদেশের উন্নয়ন দেখে না, ভূমিহীন,গৃহহীনদের উন্নতি দেখে না,তাদের রাজধানীর আই ইনস্টিটিউটে ১০টাকার বিনিময়ে চোখের চিকিৎসা করার আহবান জানান। তিনি বলেন, অন্ধত্ব তাদের মনের দরজায়।

আরও পড়ুন : এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন শনিবার, উন্মুক্ত রবিবার

সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা আমাদের পূর্ব পৃথিবীর সূর্য। বাংলাদেশের রূপান্তরের রূপকার। ক্রাইসিসের মধ্যে তিনি সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারেন। মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে তিনি জীবনের জয়গান গেয়েছেন। তিনি ধ্বংসস্তুপের মাঝে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়িয়েছেন।’

স্মার্ট বাংলাদেশ গঠনে শপথ ছাত্রলীগ নেতাকর্মীদের

স্মার্ট বাংলাদেশ গঠনে সক্রিয় থাকা, অপশক্তি ধ্বংস ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নেতৃত্বের প্রশ্নে আপসহীন থাকার শপথ নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

শুক্রবার বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ছাত্র সমাবেশে সভাপতির বক্তব্যের শেষে উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীদের এ শপথ পড়ান সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

সাদ্দামের ঘোষণার সঙ্গে নেতাকর্মীরা সুর মিলিয়ে উচ্চারণ করেন-‘আমরা বাঙালির মহান স্বাধীনতা ও পূর্ব পুরুষের পবিত্র রক্তে ভেজা প্রিয় মাতৃভূমি বাংলাদেশের তরুণ প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং নব রূপায়নের রূপকার বাঙালির নির্ভরতার শেষ ঠিকানা দেশরত্ন শেখ হাসিনার নামে দৃঢ়চিত্তে শপথ করছি যে, তারুণ্যের স্বপ্নের স্বদেশ পিতার কাঙ্খিত সোনার বাংলা এবং কন্যার পরিকল্পিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আপসহীন, অক্লান্ত, আমৃত্যু সর্বদা সচেষ্ট থাকব।’

শপথ অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত লাখ লাখ ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, ‘আমরা বঙ্গবন্ধুর সংগ্রাম, বঙ্গমাতার সাধনা, দেশরত্নের সাহসকে নিজের জীবন গঠনে ও সমৃদ্ধ স্বদেশ গড়তে মূলনীতি মানব। তারুণ্য লড়বে, তারুণ্য গড়বে, তারুণ্য দেশবিরোধী সকল অপশক্তিকে পিতার তর্জনীর দাপটে ধ্বংস করবে। বাংলাদেশকে বিশ্বমানচিত্রে মর্যাদাশীল করতে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ভূপৃষ্ঠ থেকে মহাকাশ পর্যন্ত দাপিয়ে বেড়াবে। জাতির পিতার আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা এবং শেখ হাসিনার প্রশ্নে এদেশের তরুণ প্রজন্মকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। ’

আরও পড়ুন : সোহরাওয়ার্দী উদ্যান মিছিলে মিছিলে ভরপুর

বিএনএ/  এসজিএন, হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ