27 C
আবহাওয়া
৯:৫৩ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » টানা তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি

টানা তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি


বিএনএ, চুয়াডাঙ্গা: রেকর্ড তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় অবশেষে স্বস্তির বৃষ্টি হয়েছে। সোমবার (৬ মে) বিকেল ৪টা থেকে সেখানে শিলাসহ বজ্রবৃষ্টি শুরু হয়।

ওই সময় জেলাজুড়ে দমকা হাওয়া বয়ে যায়। একটানা ২৫ দিন তাপপ্রবাহের পর বৃষ্টি ও শীতল বাতাসের কারণে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

সোমবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এরপরই সেখানে দমকা বাতাসসহ শিলাবৃষ্টি হয়।

গত এপ্রিল মাসজুড়ে এবং মে মাসের প্রথম সপ্তাহে চুয়াডাঙ্গার ওপর দিয়ে মাঝারি থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছিল। গত এক মাসের মধ্যে মাত্র চারদিন স্বাভাবিক তাপমাত্রা বিরাজ করছিল এ জেলায়। টানা এ খরতাপের মধ্যে বৃষ্টির অপেক্ষায় দিন গুনছিল মানুষ। অবশেষে সেই বহুল কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মেলায় জনজীবনে কিছুটা স্বস্তি ফিরে আসে।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, মৌসুমি বায়ুর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস পাওয়া যায়। কোথাও কোথাও বৃষ্টি ও ঝড়ের খবর পাওয়া গেলেও সোমবার দুপুরের পর থেকে চুয়াডাঙ্গায় বৃষ্টিপাত শুরু হয়। আগামী ১২ মে পর্যন্ত বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে।

বিএনএ/এমএফ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ