33 C
আবহাওয়া
১০:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মসিকে ২০২২-২৩ অর্থবছরে বাজেট ৪৫২ কোটি টাকা

মসিকে ২০২২-২৩ অর্থবছরে বাজেট ৪৫২ কোটি টাকা

মসিকে ২০২২-২৩ অর্থবছরে বাজেট ৪৫২ কোটি টাকা

বিএনএ, ময়মনসিংহ:  ময়মনসিংহ  সিটি কর্পোরেশনে ২০২২-২৩ অর্থ বছরে ৪৫২ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। যার রাজস্ব বাজেট নির্ধারণ করা হয়েছে ৯০ কোটি টাকা এবং উন্নয়ন বাজেট ৩৬২ কোটি টাকা। একই সঙ্গে ২০২১-২২ অর্থ বছরের ২৩৫ কোটি ২৪ লাখ টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়।

বৃহস্পতিবার (সেপ্টেম্বর) মসিকের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মেয়র মো. ইকরামুল হক টিটুর সভাপতিত্বে এই বাজেট অনুমোদন করা হয়।

এই অর্থ বছরে সাধারণ সংস্থাপন ব্যয় ২৪ কোটি টাকা, শিক্ষা-সংস্কৃতি, খেলাধুলা ও সমাজকল্যাণ খাতে ৪ কোটি ২৬ লাখ টাকা, স্বাস্থ্য খাতে ২ কোটি ৯৫ লাখ টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে ১৪ কোটি ৪০ লাখ টাকা, উন্নয়ন খাতে ২১ কোটি টাকা, পরিবহন খাতে ৭ কোটি ৮০ লাখ টাকা, নগর পরিকল্পনা খাতে ২ কোটি টাকা এবং বিবিধ খাতে ৫ কোটি ৪৫ লাখ টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন করা হয়েছে।

সভায় মেয়র বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সৃষ্ট পরিস্থিতিতে উন্নয়ন কার্যক্রম ব্যাহত হয়েছে। এই সংকটকে মোকাবেলা করেই আমরা সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। নগরীর প্রাপ্তবয়স্ক প্রায় ৮৫ ভাগ মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে।

বাজেট বাস্তবায়ন সম্পর্কে মেয়র বলেন, বাজেট বাস্তবায়নে দক্ষতার পরিচয় দিতে হবে। যেন সর্বোচ্চ নাগরিক সেবা নিশ্চিত করা যায়। এছাড়া, বিভিন্ন আয়বর্ধক উদ্যোগগুলোকে বাস্তবায়নে অধিক মনোযোগ দিতে হবে। যেন সিটি কর্পোরেশনের সক্ষমতা বৃদ্ধি পায়।

সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, বাজেট প্রণয়ন কমিটির আহবায়ক ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আসিফ হোসেন ডন, অন্যান্য ওয়ার্ডের সংরক্ষিত নারী ও পুরুষ কাউন্সিলরবৃন্দ। মসিকের অন্যান্য বিভাগ ও শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

বিএনএ/হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ