34 C
আবহাওয়া
১২:৩১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » শাহবাজের সেই ঘটনায় মদিনায় গ্রেফতার ৫

শাহবাজের সেই ঘটনায় মদিনায় গ্রেফতার ৫


বিএনএ ডেস্ক : নিয়ম লঙ্ঘন’ ও পবিত্র মসজিদের পবিত্রতাকে ‘অসম্মান’ করার জন্য মদিনা শরীফে পাঁচ পাকিস্তানিকে গ্রেফতার করা হয়েছে।

দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি গ্যাজেট এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে ইসলামাবাদে সৌদি দূতাবাসের তথ্য বিষয়ক পরিচালকও জানান, বৃহস্পতিবারের ঘটনায় মসজিদে নববীর পবিত্রতা লঙ্ঘনের অভিযোগে কয়েকজন পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করেছে সৌদি কর্তৃপক্ষ। এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার তিনদিনের সফরে সৌদি আরব পৌঁছানোর পর মদিনায় মসজিদে নববীতে নামাজ পড়তে গিয়ে একদল পাকিস্তানি ওমরাহ পালনকারীর তোপের মুখে পড়েন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তারা শাহবাজ বিরোধী স্লোগান দিতে থাকেন। পরে তাদের সৌদি কর্তৃপক্ষ গ্রেফতার করে বলে শুক্রবার ইসলামাবাদে সৌদি দূতাবাসের মিডিয়া পরিচালক নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিনদিনের এ সফরে শাহজাইন বুগতি ও মরিয়ম আওরঙ্গজেব ছাড়াও শাহবাজ শরিফের সঙ্গে বিলাওয়াল ভুট্টো জারদারি, মিফতাহ ইসমাইল, খাজা আসিফ, চৌধুরী সালিক হুসেন, ড. খালিদ মকবুল সিদ্দিকী, মহসিন দাওয়ার এবং মাওলানা তাহিরসহ মন্ত্রিসভার সদস্য, শরীক দল ও পরিবারের সদস্য মিলিয়ে মোট ৫৩ জন রয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, মসজিদে থাকা পাকিস্তানি ওমরাহ পালনকারীরা শাহবাজকে দেখে ‘চোর চোর’ বলে স্লোগান দিতে থাকেন।

অন্য একটি ভিডিওতে, বিক্ষোভকারীদের মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এবং শাহজাইন বুগতির বিরুদ্ধে গালিগালাজ করতে দেখা যায়। এ সময় একজনকে পেছন থেকে বুগতির চুল টানতে দেখা যায়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ