36 C
আবহাওয়া
৫:১৯ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিন স্বাধীন না হওয়া পর্যন্ত ইসরাইলকে প্রতিরোধ-ইয়েমেন

ফিলিস্তিন স্বাধীন না হওয়া পর্যন্ত ইসরাইলকে প্রতিরোধ-ইয়েমেন

ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল মোহাম্মাদ আল-আতিফি

বিশ্বডেস্ক:  ইয়েমেনের প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল মোহাম্মাদ আল-আতিফি বলেছেন, হুথি আনসারুল্লাহ আন্দোলন, সানা-ভিত্তিক জাতীয় ঐক্যমত্যের সরকার, ইয়েমেনের জনগণ এবং নিরাপত্তা বাহিনী চলমান গাজা যুদ্ধে ফিলিস্তিনিদের পক্ষে অবস্থান কাজ করছে। তিনি বলেন, ইসরাইলের দখলদারিত্ব থেকে সকল ফিলিস্তিনি ভূখণ্ডের মুক্তি এবং জেরুজালেম আল-কুদসকে রাজধানী করে একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত এ সমর্থন অব্যাহত থাকবে।

তিনি গত শুক্রবার(২৯ ডিসেম্বর) ইয়েমেনের হুদায়দা বন্দরে সামরিক ক্যাডেটদের এক পাস-আউট অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ মন্তব্য করেন।

গাজা উপত্যকার ফিলিস্তিনি যোদ্ধাদের প্রতি সমর্থন দেয়ার স্বার্থে ইয়েমেন পশ্চিমা বাহিনীর উপস্থিতি সত্ত্বেও ইসরাইলগামী জাহাজে হামলা চালিয়ে যাবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ধর্মীয় কারণে গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে হুথি

অন্যদিকে বৃহস্পতিবার ইয়েমেনের হুথি মুখপাত্র আব্দুস সালাম বলেছিলেন, তার দেশ ধর্মীয় ও নৈতিক অবস্থান থেকে গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এবং এই অবস্থান সকল আন্তর্জাতিক ও মানবিক আইনে সিদ্ধ। তিনি বলেন, এই কঠিন সিদ্ধান্তের পরিণতি কী হতে পারে তা আমাদের জানা আছে। কিন্তু এই সিদ্ধান্ত থেকে সরে আসার অর্থ হবে ফিলিস্তিনকে ইসরাইলি আগ্রাসনের সামনে একা ছেড়ে দেয়া যা ধর্মীয় কারণেই সম্ভব নয়।

সূত্র: পার্সটুডে।

বিএনএ,এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ