24 C
আবহাওয়া
৯:৩৬ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে এন্টি র‍্যাগিং সভা অনুষ্ঠিত

ইবিতে এন্টি র‍্যাগিং সভা অনুষ্ঠিত


বিএনএ, ইবি: জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল’এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে র‍্যাগিং বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবনের ১৩৫ নং রুমে এ সেমিনারের আয়োজন করা হয়। এসময় ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের চারটি ব্যাচের প্রায় শতাধিক শিক্ষার্থী সেমিনারে অংশগ্রহণ করেন।

ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতার আশার সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক বিলাসী সাহা, সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসান এবং ফোকাল পয়েন্টের ডেপুটি রেজিস্ট্রার চন্দন কুমার দাস।

সেমিনারে সভাপতির বক্তব্যে সাহিদা আখতার বলেন, র‍্যাগিং শুধুমাত্র সিনিয়রদের দ্বারাই হয় না। বিভিন্ন মাধ্যমে র‍্যাগিং হতে পারে সহপাঠী, শিক্ষক এমনকি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের দ্বারাও। তাই কথা বা কাজে সবার সচেতন হওয়া প্রয়োজন।

তিনি বলেন, একটি নবজাতক যে রকম হয়, একটি নতুন শিক্ষার্থীও বিশ্ববিদ্যালয়ে আসার পর একই রূপ অবস্থায় থাকে। বিশ্ববিদ্যালয়ের নতুন যে শিক্ষার্থীরা আসে তারা মানসিকভাবে খুব সংবেদনশীল হয়। তাই নির্যাতন করে, ভয় দেখিয়ে কিংবা আতঙ্ক সৃষ্টি করে কখনো হৃদয় জয় করা যায় না।

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ