34 C
আবহাওয়া
১১:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » নিউজিল্যান্ডের কাছে শোচনীয় হার ভারতের

নিউজিল্যান্ডের কাছে শোচনীয় হার ভারতের

নিউজিল্যান্ডের কাছে শোচনীয় হার ভারতের

বিএনএ,স্পোর্টসডেস্ক : প্রথমে বোল্ট ও ইশ শৌধির বোলিংয়ে কম রানে ভারতকে আটকে দেয় নিউজিল্যান্ড। এরপর ড্যারিল মিচেল ও কেন উইলিয়ামসনের ব্যাটিং নৈপূন্যে বড় ব্যবধানে জয়লাভ করে কিউয়িরা। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে জয়ের স্বাদ পেল তারা।

রোরবার( ৩১ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেড়িয়ামে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে টিম ইন্ড়িয়া।সহজ রান তাঁড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে ৩৩ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় উইলিয়ামসনের দল।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে আগ্রাসী ব্যাট করে ১৭ বলে ২০ রান তুলে বুমরার শিকার হয় মার্টিন গাপটিল।এরপর ব্যাট করতে নেমে কেন উইলিয়ামসন ড্যারিল মিচেলকে নিয়ে ৭২ রান ‍জুঁটি করে জয়ের ভিত গড়ে দেয় নিউজিল্যান্ডের। ফিফটি থেকে মাত্র এক রান দুরে থাকতে বুমরার শিকার হয় ড্যারিল মিচেল। খেলেন ৩৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৯ রানের ইনিংস এই ওপনোর।

পনেরতম ওভার করতে আসা শারদুলের তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে কিউয়িদের জয় নিশ্চিত করে উইলিয়ামসন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে ঈশান কিষাণ ও কেএল রাহুল। ১১ রানের মাথায় ঈশানকে ফিরায় ট্রেন্ট বোল্ট। এরপর রোহিত ও রাহুলের জুঁটি বড় করতে দেয়নি ইশ শৌধি। পাওয়ার প্লে শেষ হবার আগের বলে রোহিতকে ফিরিয়ে ২৪ রানের জুঁটি ভাঙ্গে এই লেগ স্পিনার। বিরাট কোহলি নেমে ৯ রান করলে তাকেও ফেরান এই স্পিনার।

দলীয় ৭০ রানের মাথায় বিপজ্জনক হয়ে ওঠা পান্থকে ক্লিন বোল্ড করে সাজঘরে পাঠায় অ্যাডাম মিলনে।পঞ্চম উইকেটের এই জুঁটি থেকে আসে ২২ রান।

ঊনিশতম ওভার করতে এসে প্রথম বলে হার্ডিক এবং চতুর্থ বলে শারদুল ঠাকুরকে শিকার করে নিজের তৃতীয় উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট। দলীয় রান তখন ৭ উইকেটে ৯৯ । শেষে জাদেজার ১৯ বলে ২ চার ও ১ ছক্কায় ২৬ রান করলে ১১০ রান সংগ্রহ করে কোহলির দল।

সংক্ষিপ্ত স্কোর :

ভারত ইনিংস : ২০ ওভার ১১০/৭ ( রাহুল ১৮,রোহিত ১৪,হার্ডিক পান্ডিয়া ২৩ , জাদেজা ২৬,,ট্রেন্ট বোল্ট ২০/৩,ইশ শৌধি ১৭/২)।

নিউজিল্যান্ড ইনিংস : ( মার্টিন গাপটিল ২০,কেন উইলিয়ামসন ৩৩* ড্যারিল মিচেল ৪৯,,জাসপ্রিত বুমরাহ ১৯/২ )।

ম্যাচ সেরা : ইশ শৌধি।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ